29 C
Dhaka
জুলাই ৭, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

৬ কোটি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার

কর্পোরেট সংবাদ ডেস্ক : সরকার এ পর্যন্ত সারাদেশে সোয়া ১ কোটির বেশি পরিবারের ৬ কোটির বেশি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে। আজ বৃহস্পতিবার এক তথ্য বিবরণীতে জানানো হয়েছে, করোনা ভাইরাসের মত দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে সরকার এ ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে।  খবর বাসস।  

৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ২৭ মে পর্যন্ত সারাদেশে জিআর চাল বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৮২ হাজার ৬৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে ১ লাখ ৬২ হাজার ১৯৩ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা ১ কোটি ৩৪ লাখ ২৩ হাজার ৫০৪ টি এবং উপকারভোগী লোকসংখ্যা ৬ কোটি ৩ লাখ ৭৪ হাজার ৬৮২ জন ।

নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১০৫ কোটি টাকা। এর মধ্যে জি আর নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৮১ কোটি ৭৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৭১ কোটি ৮১ লাখ ৫৭ হাজার ২৭১ টাকা। এতে উপকারভোগীর পরিবারের সংখ্যা ৭৯ লাখ ৫৮ হাজার ৩০৪ টি এবং উপকারভোগী লোক সংখ্যা ৩ কোটি ৭৫ লাখ ১০ হাজার ৮৫৮ জন।

শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ ২২ কোটি ৩৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ১৮ কোটি ৮ লাখ ৬৫ হাজার ২২০ টাকা। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা ৫ লাখ ৫৯ হাজার ৭৭৯ টি এবং লোক সংখ্যা ১২ লাখ ১৫ হাজার ৭৫৯ জন।


আরো খবর »

বগুড়া ও যশোর উপ-নির্বাচনে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

উজ্জ্বল

বান্দরবানে দুই সন্ত্রাসী দলের গোলাগুলিতে নিহত ৫

উজ্জ্বল

রূপচর্চায় আমলকীর ব্যবহার

**