29 C
Dhaka
জুলাই ৫, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

আফ্রিদি নির্লজ্জ, বেইমান! ও কাশ্মীরের ইতিহাস কী জানে!

স্পোর্টস ডেস্ক : তিনি তো পাকিস্তানের মানুষ। তাঁর তো পাকিস্তানের শাহিদ আফ্রিদিকেই সমর্থন করার কথা। কিন্তু তিনি সেটা করলেন না বরং ধুয়ে দিলেন আফ্রিদিকে। কারণ তিনি সত্যের পক্ষে থাকতে চান। আর তাই শাহিদ আফ্রিদি সম্পর্কে যেটা সত্যি সেটাই বলেছেন বলে দাবি করেছেন। কিছুদিন আগেই পাক অধিকৃত কাশ্মীরে গিয়ে নরেন্দ্র মোদীর নামে যা নয় তাই মন্তব্য করেছিলেন আফ্রিদি। এমনকী কাশ্মীরের মানুষকে ভারতের বিরুদ্ধে উস্কানিও দিয়েছিলেন। তা নিয়ে কম বিতর্ক হয়নি। ওই প্রসঙ্গে এবার পাকিস্তানের করাচির প্রাক্তন মেয়র তথা মানবাধিকার কমিশনের কর্তা আরিফ আজাকিয়া বলেছেন, ”ও তো নির্লজ্জ। ও টাকা কামাতে ভারতে আইপিএল খেলতে গেলে সমস্যা নেই।

নিজের স্বার্থের জন্য ভারতীয় ক্রিকেটারদের সামনে—পেছনে ঘোরে। আবার ভারতেরই বদনাম করে। কাশ্মীরে এসে চারটে আটার বস্তা লোকজনের মধ্যে বিতরণ করে ও নিজেকে বিরাট কিছু মনে করছে। ও কাশ্মীরের ইতিহাস কী জানে!”

এর পর আজাকিয়া আরও বলেন, ”১৯৪৭ সালে যখন দেশভাগ হয়েছিল তখন রাজা হরিসিং নিজের কাশ্মীর সাম্রাজ্য ভারতের পক্ষে দিয়েছিলেন। এর পর ভারত ভুল করে সেই ইস্যু রাষ্ট্রসংঘে নিয়ে যায়। যে নরেন্দ্র মোদীকে শাহিদ আফ্রিদি গালিগালাজ করেছে তিনি যদি সেই সময় প্রধানমন্ত্রী থাকতেন তা হলে এই ইস্যু তখনই মিটে যেত। রাষ্ট্রসংঘ পর্যন্ত যেতই না। সেই সময় ভারত নয়, আফ্রিদির পূর্বপুরুষরা কাশ্মীরের মানুষের উপর অত্যাচার করেছিল। এতই যখন পৌরুষত্ব দেখানোর ইচ্ছে তখন তোমার প্রদেশে মানুষের প্রতি অত্যাচার হলে কোথায় থাক আফ্রিদি! তুমি একটা কাপুরুষ। তাই অত্যাচারী পাকিস্তানের সেনার বিরুদ্ধে আওয়াজ তুলতে ভয় পাও। এই পাকিস্তানের সেনার কাছ থেকে অত্যাচার এবং সন্ত্রাসবাদ ছাড়া কিছুই আশা করা যায় না। নিজের ভাইপোকে তো কাশ্মীরে সন্ত্রাবাদ ছড়িয়ে দিতে পাঠিয়ে দিয়েছিলে আফ্রিদি। তখন কাশ্মীরের মানুষের কথা মনে পড়েনি! তুমি একটা বেইমান। তোমার মরে যাওয়া উচিত।”

এর আগেও আফ্রিদিকে বহুবার কড়া কথা শুনিয়েছেন ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর। কিছুদিন আগে ভারতের প্রধানমন্ত্রীকে নিয়ে আফ্রিদির বক্তব্যের পর গম্ভীর বলেছিলেন, কাশ্মীর পাকিস্তান পাবে না জাজমেন্ট ডে—র দিন পর্যন্ত। বাংলাদেশের কথা মনে আছে নাকি ভুলে গেছ? কথাগুলো তিনি আফ্রিদিকে উদ্দেশ্য করেই বলেছিলেন।সূত্র-জিনিউজ।


আরো খবর »

বিশ্বকাপ ফাইনাল ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে যা বললো আইসিসি

উজ্জ্বল

আবারও করোনা পজিটিভ মাশরাফি

উজ্জ্বল

“আমরা ভণ্ড জাতি, তাই এদেশে কোনও জ্ঞানী মানুষ জন্মায় না” : পেসার রুবেল

উজ্জ্বল