29 C
Dhaka
জুলাই ৫, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত

নকল পিপিই-স্যানিটাইজার-মাস্ক: ৫ প্রতিষ্ঠানকে ৮২ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম শহরের আন্দরকিল্লা ও হাজারী গলি এলাকায় অভিযান চালিয়ে নকল পিপিই, হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক বিক্রির দায়ে ৫ প্রতিষ্ঠানকে ৮২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৩ মে) দুপুরে ওষুধ প্রশাসন অধিদফতরের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। অভিযানে প্রায় ২০০ বোতল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নকল স্যানিটাইজার, ৫০ পিস নকল পিপিই, ৩০ বক্স নকল মাস্ক ও ফিজিসিয়ান স্যাম্পলসহ বিপুল পরিমাণ অবৈধ ওষুধ জব্দ করা হয়।

এসব নকল সুরক্ষা সামগ্রী ও অবৈধ ওষুধ বিক্রির দায়ে আন্দরকিল্লার তাজ ট্রেডার্সকে ৫০ হাজার ও রাউজান ফার্মেসিকে ২ হাজার এবং হাজারী গলির রতন ফার্মেসি, এলাজ ফার্মেসি ও শামস ফার্মেসিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয় বলে বাংলানিউজকে জানান সহকারী পরিচালক হোসাইন মো. ইমরান।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, নগরের খলিফাপট্টি এবং কালুরঘাট এলাকায় নকল পিপিই-স্যানিটাইজার-মাস্ক উৎপাদন করে বিক্রি করছিলো তাজ ট্রেডার্স। এসব সুরক্ষা সামগ্রী তৈরিতে ওষুধ প্রশাসন অধিদফতরের সনদ ছিলো না তাদের। হাজারী গলির দোকানিরা ফার্মেসি বন্ধ করে পালিয়ে যায়। তিনটি ফার্মেসিতে নকল পিপিই-স্যানিটাইজার-মাস্ক এবং ফিজসিয়ান স্যাম্পলের ওষুধ বিক্রি করায় জরিমানা করা হয়। অভিযানে সেনাবাহিনী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা অংশ নেন।


আরো খবর »

সারাদেশে ভার্চুয়াল আদালতে ৪৯,৭৫০ জন আসামির জামিন

*

চিকিৎসা না দিয়ে রোগী ফেরত পাঠানোর অভিযোগ নেই : স্বাস্থ্য অধিদপ্তর

*

ঝিনাইদহে ভার্চুয়াল আদালত বন্ধের দাবীতে আইনজীবিদের মানববন্ধন

উজ্জ্বল