মে ৩০, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

নতুন কমিশনের নেতৃত্বে পুঁজিবাজার পাবে ভিন্ন মাত্রা: বিএপিএলসি

নিজস্ব প্রতিবেদক : দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নেতৃত্বে বড় ধরনের পরিবর্তন এসেছে। গত ১৭ মে নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষক অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। নতুন চেয়ারম্যানের নেতৃত্বে পুঁজিবাজার নতুন মাত্রা পাবে বলে আশা প্রকাশ করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব লিস্টেড কোম্পানিজ (বিএপিএলসি)।

দায়িত্ব গ্রহণের পর নতুন চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলামের কাছে পাঠানো এক অভিনন্দন বার্তায় এই আশাবাদ প্রকাশ করেন সংগঠনের প্রেসিডেন্ট আজম জে চৌধুরী।

অভিনন্দন বার্তায় বলা হয়, জাতীয় অর্থনীতিতে আপনার (শিবলী রুবাইয়াত-উল-ইসলাম) অবদান উল্লেখযোগ্য। বিএসইসির চেয়ারম্যান পদে তার নিয়োগ তাই সবার জন্য বেশ উৎসাহব্যঞ্জক।

অভিনন্দন বার্তায় বিএপিএলসির প্রেসিডেন্ট আজম জে চৌধুরী বলেন, ফাইন্যান্স, ব্যাংকিং ও ইন্স্যুরেন্স সম্পর্কে নতুন চেয়ারম্যানের জ্ঞান ও প্রজ্ঞা, বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান ও চেম্বারে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা, নানামুখী গবেষণা ইত্যাদি বিষয় দেশের পুঁজিবাজারকে ভিন্ন মাত্রা দেবে বলে তাদের আশা।

তাঁর যোগ্য নেতৃত্ব ও সঠিক দিক নির্দেশনা দেশের পুঁজিবাজারের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি। বিএপিএলসির প্রেসিডেন্ট আজম জে চৌধুরী নতুন কমিশনের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করা এবং সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন। পাশাপাশি পরিস্থিতি স্বাভাবিক হলে বিএপিএলসির নির্বাহী কমিটি তার সঙ্গে সাক্ষাত করার আশা প্রকাশ করেন।


আরো খবর »

বেক্সিমকো ফার্মার উৎপাদিত রেমডেসিভির নিবে পাকিস্তান

Tanvina

১ জুন গভর্নরের সঙ্গে বৈঠক করবে বিএসইসি

Tanvina

ডিএসই’র লেনদেন কার্যক্রম চালু ৩১ মে

উজ্জ্বল