মে ৩০, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক

ভারতে অভাবের কারনে, কুয়ায় ঝাঁপ দিয়ে ৯ জনের আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক : লকডাউনের কারণে কর্মহীন এবং বেতন বন্ধ থাকায় মানবেতর জীবন-যাপনের কষ্ট সহ্য করতে না পেরে এক শ্রমিক ও তার পরিবারের ৬ সদস্যসহ অন্তত ৯ জন কুয়ায় ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন। মর্মান্তিক এই ঘটনা ঘটেছে ভারতের তেলেঙ্গানার এক গ্রামে।

আনন্দবাজার বলছে, নিহতদের মধ্যে ছয়জন পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং তারা একই পরিবারের সদস্য। অন্যদের মধ্যে দু’জন বিহারের এবং একজন ত্রিপুরার।

এর আগে, বৃহস্পতিবার (২১ মে) তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে সি রাও বলেছিলেন, অভিবাসী শ্রমিকদের ঘরে ফেরার জন্য ট্রেন-বাসের বন্দোবস্ত করা হয়েছে। হেঁটে যেন কেউ বাড়ির পথ না-ধরেন। সেদিনই হায়দরাবাদের উপকণ্ঠে গোরেকুন্টা গ্রামের এই কুয়া থেকে ৪ জনের মরদেহ উদ্ধার হয়। শুক্রবার একই কুয়া থেকে আরও ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়। 

পুলিশের ধারণা, শ্রমিকরা গণ-আত্মহত্যা করে থাকতে পারেন। তারা লকডাউনের কারণে বাড়িতে ফিরতে পারছিলেন না। দু’মাস ধরে জুটমিল ও অন্য কারখানা থেকে বেতনও পাননি এই শ্রমিকরা।

ঘরে ফিরতে না-পারা, আশ্রয় হারানো এবং চরম আর্থিক সঙ্কট নিয়ে নিহতরা মানবেতর জীবনযাপন করছিলেন। পশ্চিমবঙ্গ প্রদেশের বাসিন্দা মাকসুদ আলম ২০ বছর আগে গোরেকন্টার এক জুট মিলে কাজ পান। কারখানার পাশে দু’টি ঘরে সপরিবারে বসবাস করতেন তিনি। লকডাউনে বেতন বন্ধ হয়। ভাড়া দিতে না পারায় বাড়ি থেকে বের করে দেয়া হয় তাদের।

স্থানীয় এক দোকানদার নিজের গুদামে আশ্রয় দিয়েছিলেন এই শ্রমিকদের। সেই গুদামের কাছে কুয়াটিতে মাকসুদ, তার স্ত্রী নিশা, দুই ছেলে সোহেল ও শাবাদ, মেয়ে বুশরা খাতুন এবং তিন বছরের নাতি শাকিলের মরদেহ পাওয়া যায়। এছাড়া ত্রিপুরার বাসিন্দা শাকিল আহমেদ জুট মিলের গাড়ি চালাতেন। বিহারের শ্রীরাম ও শ্যাম অন্য একটি কারখানায় কাজ করতেন।


আরো খবর »

ডিসেম্বরের আগেই করোনা ভ্যাকসিন বাজারে ছাড়বে চীন

Tanvina

মেরকেল প্রত্যাখ্যান করলেন ট্রাম্পের আমন্ত্রণ

Tanvina

আল-আকসা মসজিদের গ্র্যান্ড খতিবকে আটক করলো ইসরায়েল

Tanvina