মে ৩০, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি

প্রাথমিক ৩০ লাখ শিক্ষার্থীদের মাঝে ডব্লিউএফপির বিস্কুট বিতরণ

কর্পোরেট সংবাদ ডেস্ক: জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি) সরকারের সহায়তায় সারা দেশে প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৩০ লাখ শিশুদের বাড়িতে বিস্কুট পৌঁছে দিচ্ছে।বিশেষত করোনার বিস্তার রোধে বিদ্যালয় বন্ধ থাকায় যেসব শিক্ষার্থীরা খাবার পাচ্ছিল না তাদের এ বিস্কুট দেওয়া হচ্ছে।

আজ মঙ্গলবার ডব্লিউএফপি এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানিয়েছে।

মে থেকে শুরু করে জুনের শেষ পর্যন্ত ৭ হাজার ৪০০ মেট্রিক টনের অধিক উচ্চ শক্তিসম্পন্ন বিস্কুট প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দেওয়া হচ্ছে। সারা দেশের ১০৪টি উপজেলার ১৫ হাজার ২০০ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ৭৫ গ্রাম ওজনের বিস্কুটের প্যাকেট পাবে। বিশ্ব খাদ্য কর্মসূচি কক্সবাজার এবং পার্বত্য চট্টগ্রামের ১০টি উপজেলায় এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের ৯৪টি উপজেলায় এই বিস্কুট বিতরণ করবে। উচ্চ শক্তিসম্পন্ন বিস্কুট ভিটামিন ও পুষ্টিতে ভরপুর যা শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য অপরিহার্য।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো.আকরাম-আল-হোসেন বলেন, কোভিড-১৯ দেশের হাজার হাজার মানুষের পুষ্টিকর খাবারের পাওয়া বাধাগ্রস্ত করেছে। বিশ্ব খাদ্য কর্মসূচি-এর সাথে অংশীদারিত্বের মাধ্যমে আমরা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পুষ্টিহীনতা থেকে রক্ষা করতে পারছি এবং বাড়িতে বাড়িতে খাদ্য পৌঁছে দিয়ে তাদের পরিবারের সদস্যদেরও এই সংকট মোকাবিলায় সহযোগিতা করতে পারছি।বাংলাদেশে ডব্লিউএফপির কান্ট্রি ডিরেক্টর রিচার্ড রাগান বলেন, এই কঠিন সময়ে প্রাথমিক বিদ্যালয়ের শিশু এবং তাদের পরিবারের সদস্যরা যেন খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণে সহায়তা পায় সেটা নিশ্চিত করা অপরিহার্য। স্কুল ফিডিং প্রকল্প সমন্বয় সাধনের মাধ্যমে এই অতি প্রয়োজনীয় পুষ্টির উৎসকে সহজলভ্য করার জন্য আমরা বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানাই।


আরো খবর »

গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানলে ব্যবস্থা : ওবায়দুল কাদের

উজ্জ্বল

পদ্মা সেতুতে বসলো ৩০তম স্প্যান, দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার

উজ্জ্বল

সরকারের ত্রাণ সহায়তা অব্যাহত

*