29 C
Dhaka
সেপ্টেম্বর ২৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি

কম দামের স্মার্টফোন বাজারে আনছে গুগল

ডেস্ক রির্পোট : চলতি বছর সাশ্রয়ী দামের স্মার্টফোনের বাজারে ঢুকতে যাচ্ছে গুগল। মডেল গুগল পিক্সেল ফোর এ। গুগলের প্রিমিয়াম স্মার্টফোন নির্মাতা দলটিই সাশ্রয়ী দামের ফোন তৈরিতে কাজ করছে। তবে সাশ্রয়ী এ মডেলের স্মার্টফোনটিকে ফ্ল্যাগশিপ পিক্সেল ব্র্যান্ডের অধীনে রাখবে না প্রতিষ্ঠানটি।

গুগল নতুন এই স্মার্টফোন নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও প্রযুক্তবিষয়ক কয়েকটি ওয়েবসাইটে এ নিয়ে গুঞ্জন উঠেছে।

সম্প্রতি এই ফোনটি কনফিগারেশন এবং দাম ফাঁস হয়েছে। বাজারে আসলে ফোনটির দাম হবে ১২৯ ডলার। এতে থাকবে ৬৪ জিবি স্টোরেজ স্টোরেজে পিক্সেল ফোর এ ফোনের দাম ২৯৯ ডলার। ১২৮ জিবি স্টোরেজ ভার্সনের দাম হবে ৩৪৯ ডলার।

নাইন টু গুগল ওয়েবসাইট থেকে জানা গেছে গুগল পিক্সেল ফোর এ ফোনে থাকবে ৩০৮০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। সঙ্গে থাকবে ৬ জিবি র‌্যাম। ৬৪ ও ১২৮ জিবি স্টোরেজ ভার্সনে ফোনটি পাওয়া যাবে। থাকছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং।

এই ফোনে ১২.২২ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে। গুগল পিক্সেল ফোর মডেলেও একই ক্যামেরা ব্যবহার হয়েছিল। সেলফি তোলার জন্য থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। থাকছে একটি ৩.৫ মি.মি. অডিও জ্যাক।

ডিভাইসটির পিছনে একটি বর্গাকার ক্যামেরা মডিউল থাকছে। ক্যামেরার সঙ্গেই থাকছে এলইডি ফ্ল্যাশ। কালো রঙের ফোনে থাকছে সাদা পাওয়ার বাটন।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট নাইনটুফাইভ গুগলের তথ্য অনুযায়ী, গুগলের নিজস্ব টিম নতুন স্মার্টফোন তৈরির কাজ করছে। শুরুতে এই ফোন যুক্তরাষ্ট্রের বাজারে ছাড়া হবে। তবে এই ফোন মূলত তৈরি করা হচ্ছে উন্নয়নশীল বাজারগুলো লক্ষ্য করে।

গুগলের হার্ডওয়্যার বিভাগের প্রধান রিক অস্টারলোহ বলেছেন, আগের প্রজন্মের মতো পিক্সেলের নতুন সংস্করণ আসবে এবার। এটি প্রিমিয়াম ফোন হবে। অবশ্য কম দামি স্মার্টফোন সম্পর্কে তিনি কোনো মন্তব্য করেননি। তাই গুগলের সাশ্রয়ী ফোন সম্পর্কে বিস্তারিত জানতে অপেক্ষা করতে হবে অ্যান্ড্রয়েডপ্রেমীদের।


আরো খবর »

১০ কোটি ভিডিও সরিয়েছে টিকটক

উজ্জ্বল

হোয়াটসঅ্যাপে যোগ হচ্ছে নতুন ফিচার

উজ্জ্বল

হ্যান্ডসেট বৈধ না হলে নেটওয়ার্ক বিচ্ছিন্ন করা হবে : বিটিআরসি

উজ্জ্বল