31 C
Dhaka
মে ২৫, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

যতদিন সাধারণ ছুটি, ততদিন বন্ধ থাকবে পুঁজিবাজার

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলার অংশ হিসেবে দ্বিতীয় দফায় বাড়ানো হয়েছে সাধারণ ছুটি। ছুটির মেয়াদ বাড়িয়ে ১১ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। আর ১৪ এপ্রিল বাংলা নববর্ষের ছুটি থাকায় এদিনটি সাধারণ ছুটির সঙ্গে যুক্ত হচ্ছে। সে হিসেবে দেশের অন্যান্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ন্যায় পুঁজিবাজারের লেনদেন ও আগামী ১৪ এপ্রিল পর্যন্ত  বন্ধ থাকবে।

ঢাকা স্টক একচেঞ্জের (ডিএসই) উপ-মহাব্যবস্থাপক শফিকুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সাধারণ ছুটিতে ব্যাংক খোলা থাকলেও এর কার্যক্রম হচ্ছে সীমিত সময়ের জন্য, যা পুঁজিবাজারে লেনদেনর সময়ের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ না হওয়ায় লেনদেন চালু রাখা সম্ভব হচ্ছে না। তাই প্রতিবার সরকারের সাধারণ ছুটি ঘোষণার সাথে মিল রেখে বাড়ানো হয়েছে পুঁজিবাজারে লেনদেন বন্ধ রাখার মেয়াদও। এ কারণে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত দেশের পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে।

দেশের দুই স্টক এক্সচেঞ্জের দায়িত্ব কর্মকর্তারা জানিয়েছেন, কোনো কারণে যদি সাধারণ ছুটির মেয়াদ আরও বাড়ানো হয়, তাহলে পুঁজিবাজার বন্ধ রাখার মেয়াদও বাড়ানো হবে। তবে কোনো কারণে যদি সাধারণ ছুটির মধ্যেও ব্যাংকে স্বাভাবিক সময়ের মতো পূর্ণ লেনদেন হয়, তাহলে পুঁজিবাজারে লেনদেন চালুর বিষয়টি ভেবে দেখা হবে।

দেশে করোনাভাইরাসের বিস্তার যেভাবে ঘটছে, তাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সাধারণ ছুটি আরেক দফা বাড়ানোর প্রয়োজন হতে পারে বলে মনে করা হচ্ছে।

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

করোনায় সস্ত্রীক আক্রান্ত অ্যাপেক্স চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী

Tanvina

নতুন কমিশনের নেতৃত্বে পুঁজিবাজার পাবে ভিন্ন মাত্রা: বিএপিএলসি

Tanvina

উদ্যোক্তা-পরিচালকদের বেশি শেয়ার ও অধিক লভ্যাংশের ৭ এমএনসি !

Corporate Sangbad Editor