27 C
Dhaka
মে ২৬, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক

ফ্রান্সের ৬০০ সেনা সদস্য করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের ৬০০ শত সেনা সদস্য মহামারি করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রী ফ্লোরেন্স পার্লি শনিবার (৪ এপ্রিল) এক ঘোষণায় এই তথ্য জানিয়েছেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এর প্রতিবেদন অনুযায়ী ফ্রান্সের প্রতিরক্ষা মন্ত্রী বলেছেন, ‘পরিস্থিতি দিন দিন আরও বিস্তার লাভ করছে এবং আমরা তা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। তবে আমাদের সামরিক বাহিনীর কার্যক্রমে কোনো প্রভাব পড়েনি।’

গত বৃহস্পতিবারে (২ এপ্রিল) ফ্রান্সের প্রতিরক্ষা মন্ত্রণালয় ঘোষণা দেয়, পশ্চিম ও উত্তর-মধ্য আফ্রিকার একটি আধা-শুষ্ক অঞ্চল, যা সেনেগাল থেকে সুদান পর্যন্ত বিস্তুত, সেই সাহেল অঞ্চলে দায়িত্বরত দেশটির ৪ সেনা সদস্যের দেহে করোনার উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

করোনা প্রাদুর্ভাবের কেন্দ্র এখন ইউরোপ। মহাদেশটিতে এই মহামারিতে সবচেয়ে বিপর্যস্ত দেশগুলোর মধ্যে ফ্রান্স অন্যতম। দেশটিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা এখন ৬ হাজার ৫০০ এর বেশি। এছাড়া ৮২ হাজারের বেশি মানুষ এখন সেখানে করোনায় আক্রান্ত।

করোনায় সবচেয়ে বাজে অবস্থা ইউরোপ ও আমেরিকার। করোনায় বেশিরভাগ মৃত্যু হয়েছে এই ২ মহাদেশে। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে; ১৪ হাজার ৭৮১ জন। ইউরোপের আরেক দেশ স্পেনের অবস্থান তারপরই। সেখানে মৃত্যু হয়েছে ১১ হাজার ৭৪৪ জনের।

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

দুর্নীতির অভিযোগে কাঠগড়ায় ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু

Tanvina

ঈদের দিনে ইরানে ৫.১ মাত্রার ভূমিকম্প

Tanvina

৩৩ চীনা কোম্পানিকে কালো তালিকাভুক্ত করলো যুক্তরাষ্ট্র

Tanvina