27 C
Dhaka
মে ২৬, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

করোনা মোকাবিলায় ৫ কোটি ২০ লাখ টাকা দিলেন মরগানরা

কর্পোরেট ডেস্ক : করোনা ভাইরাস মোকাবিলায় এগিয়ে আসছে বিশ্বের অনেক তারকা ক্রিকেটার। থেমে নেই ইংল্যান্ড দলের ক্রিকেটাররাও। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) তহবিলে ৫ লাখ পাউন্ড দান করেছেন কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৫ কোটি ২০ লাখ টাকা।

এর আগের করোনা পরিস্থিতির মোকাবিলার জন্য ক্রিকেটারদের বেতনের কিছু অংশ কেটে রাখার প্রস্তাব দিয়েছিল ইসিবি। কিন্তু এতে রাজি ছিলেন না ক্রিকেটাররা। যদিও সকলের পক্ষ থেকে অধিনায়ক ইয়ন মরগান প্রতিশ্রুতি দেন বড় ধরণের সাহায্য করার। সেই অনুযায়ী এগিয়ে এসেছেন তাঁরা।

অবশ্য বেতন কেটে নেয়ার পক্ষে না থাকলেও ৩ মাসের বেতনের ২০ শতাংশ দান করেছেন মরগানরা। একটি বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে ইংলিশ ক্রিকেটারদের পক্ষ থেকে।

বিবৃতিতে বলা হয়, ইংল্যান্ড পুরুষ দলের ক্রিকেটারদের নিয়ে আজ একটি মিটিং হয়েছে। এখানে সকল ক্রিকেটার রাজি হয়েছে ইসিবির তহবিলে ৫ লাখ পাউন্ড দান করতে। এই দানের ব্যাপারে বিস্তারিত জানানো হবে আগামী সপ্তাহে। এই দানের অর্থ কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের বেতনের ২০ শতাংশ। 

ইংল্যান্ড পুরুষ ক্রিকেট দলের পাশাপাশি নারী ক্রিকেটাররাও এগিয়ে এসেছেন। তবে ইসিবির বেতন কাটার প্রস্তাবে রাজি হয়েছেন তাঁরা। সেক্ষেত্রে এপ্রিল, মে এবং জুন- এই ৩ মাসে তাদের বেতনের একটা অংশ কেটে রাখবে ইসিবি।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসকে রুখতে এগিয়ে এসেছেন বাংলাদেশের ক্রিকেটাররাও। কয়েকদিন আগে জাতীয় দলের ২৭ জন ক্রিকেটার ৩০ লাখ ১৫ হাজার টাকার তহবিল গঠন করেন। এছাড়া ব্যক্তিগত উদ্যোগেও দরিদ্র এবং অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকতসহ আরো অনেকেই।

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

আফ্রিদি নির্লজ্জ, বেইমান! ও কাশ্মীরের ইতিহাস কী জানে!

উজ্জ্বল

গোটা পাকিস্তান টিমের থেকে বেশি বেতন বিরাট কোহলির

উজ্জ্বল

সৌরভ গাঙ্গুলি আইসিসি প্রেসিডেন্ট হওয়ার যোগ্য: গ্রেম স্মিথ

উজ্জ্বল