27 C
Dhaka
মে ২৬, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক

১ কোটি ২০ লাখ পরিবারকে ১২ হাজার রুপি করে দেবে পাকিস্তান সরকার

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানে ১ কোটি ২০ লাখ পরিবারকে ১২ হাজার রুপি করে নগদ অর্থ সহায়তা দিচ্ছে দেশটির সরকার। সম্প্রতি পাকিস্তানি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. সানিয়া নিশতার রেডিও পাকিস্তানকে দেয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, পাকিস্তান সরকারের ইমারজেন্সি ক্যাশ প্রোগ্রামের আওতায় তাদের এ সহায়তা দেয়া হবে। এর জন্য একটি বিশেষ নাম্বারে সহায়তাপ্রত্যাশীদের জাতীয় পরিচয়পত্রের নম্বর এসএমএস করতে হবে। সেগুলো বিভিন্ন পর্যায়ে বিচার-বিশ্লেষণ করে প্রকৃত বিপদগ্রস্তদের সহায়তা নিশ্চিত করা হবে।

ড. নিশাত বলেন, গড়ে একেকটি পরিবারে ৭ জন সদস্য ধরলে অন্তত ৮ কোটি মানুষকে সহায়তা দেয়া হবে। যদি দেখা যায়, প্রকৃত বিপদগ্রস্ত পরিবারের সংখ্যা ১ কোটি ২০ লাখের বেশি হয়ে যাচ্ছে, সেক্ষেত্রে বরাদ্দ বাড়ানোর জন্য মন্ত্রিসভায় আবারও প্রস্তাব তোলা হবে।

এত বিপুল সংখ্যক মানুষের কাছে ঠিকভাবে সহায়তার অর্থ পৌঁছানো নিশ্চিত করাই সরকারের অনেক বড় চ্যালেঞ্জ বলেও মন্তব্য করেন তিনি।

পাকিস্তানে এপর্যন্ত আড়াই হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৪০ জন। সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে লকডাউনসহ বিভিন্ন ধরনের বিধিনিষেধ আরোপ করেছে দেশটির সরকার।

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

দুর্নীতির অভিযোগে কাঠগড়ায় ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু

Tanvina

ঈদের দিনে ইরানে ৫.১ মাত্রার ভূমিকম্প

Tanvina

৩৩ চীনা কোম্পানিকে কালো তালিকাভুক্ত করলো যুক্তরাষ্ট্র

Tanvina