31 C
Dhaka
এপ্রিল ৮, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
সারাদেশ-টুকিটাকি

নরসিংদীতে যানবাহন জীবাণুমুক্তকরণে এক যুবক

এম, লুৎফর রহমান,নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে করোনা ভাইরাস প্রতিরোধে জনসমাগম রোধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, ওষুধের দোকান ব্যতীত সকল দোকানপাট বন্ধ রাখা হয়েছে। জনসমাগম এড়াতে জেলাজুড়ে চলছে জেলা প্রশাসন ও পুলিশের অভিযান। পাশাপাশি করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরিতে মাঠে নেমেছেন বিভিন্ন ব্যক্তি ও বেসরকারি সংস্থা।

বৃহস্পতিবার (২৬ মার্চ) নরসিংদী শহরে ইজিবাইক, রিকশাসহ বিভিন্ন যানবাহন ও যাত্রীদের জীবাণুমুক্তকরণ করতে দেখা গেছে কামরুজ্জামান পাভেল নামে এক যুবককে। তিনি রায়পুরা উপজেলার রহিমাবাদ গ্রামের মুক্তিযোদ্ধা ইব্রাহিম মিয়ার ছেলে। পেশায় একটি বেসরকারি রিয়েল এস্টেট কোম্পানীর মার্কেটিং অফিসার।

পাভেল কর্পোরেট সংবাদকে জানান, করোনাভাইরাস পরিস্থিতিতে দেশের মানুষের জন্য কিছু করার ইচ্ছা জাগে । এজন্য তার এক চিকিৎসক মামার কাছ থেকে জীবাণুমুক্তকরণের নিয়ম জেনে নেন তিনি। চিকিৎসকের দেয়া নিয়ম অনুযায়ী জীবাণুমুক্তকরণের জন্য স্প্রে মেশিন ও জীবাণুনাশক কিনে তৈরি করে নিজ মোটরবাইকে করে ঘুরে ঘুরে নরসিংদী জেলার বিভিন্ন স্থানে কাজ করছেন তিনি।

বৃহস্পতিবার নরসিংদী শহরের বিভিন্ন পয়েন্টে দাড়িয়ে চলাচলকারী ইজিবাইক, মোটরবাইক, রিকশাসহ এসব যানবাহনের যাত্রীদের স্প্রে করে জীবাণুমুক্ত করার কাজ করেন তিনি। যতদিন করোনা ভাইরাস সংক্রমণ থাকবে ততদিন নিজ উদ্যোগে সামর্থ্য অনুযায়ী জীবাণুনাশক স্প্রে করে যাবেন বলে জানান স্বেচ্ছাসেবী যুবক পাভেল।

আরও পড়ুন : নরসিংদীতে জনসমাগম রোধে পুলিশের বিশেষ অভিযান


আরো খবর »

কিশোরগঞ্জে করোনায় প্রথম মৃত্যু

উজ্জ্বল

সিরাজগঞ্জে চাল বিতরণে অনিয়ম; ৩ ইউপি সদস্য আটক

উজ্জ্বল

অতিরিক্ত মূল্যের প্রতিবাদ করায় সাংবাদিকের ওপর হামলা, গ্রেফতার ১

উজ্জ্বল