28 C
Dhaka
মার্চ ৩০, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
বিনোদন

চলে গেলেন বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী নিম্মি

বিনোদন ডেস্ক : চলে গেলেন বলিউডের এক সময়ের বর্ষীয়ান অভিনেত্রী নিম্মি। বুধবার (২৫ মার্চ) জুহুর বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন বলিউডের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী।

১৯৪৯ সালে রাজ কাপুরের সিনেমা বরসাত দিয়ে বলিউডে পা রাখেন নিম্মি। এই সিনেমায় রাজ কাপুরের বিপরীতে নার্গিস অভিনয় করলেও, নিম্মিকেও দেখা যায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে। বরসাত-এ রাজ কাপুর এবং নার্গিসের বিপরীতে তুখোড় অভিনয় করতে দর্শকদের মনে জায়গা করে নেন নিম্মি। সেই থেকে শুরু। এরপর আর তাঁকে পিছন ফিরে তাকাতে হয়নি।

আসল নাম নবাব বানো হলেও, বলিউডে নিম্মি নাম নিয়েই পরিচিতি পান এই অভিনেত্রী। বরসাতের সময় রাজ কাপুরই তাঁকে ছবির দ্বিতীয় মহিলা লিড হিসেবে বেছে নেন। শুধু তাই নয়, রাজ কাপুরই নবাব বানোর নাম রাখেন নিম্মি। বরসাতের পর আন-এও নিম্মি নাম নিয়েই দর্শকদের কাছে পৌঁছে যান নবাব বানো। রাজ কাপুরের পাশাপাশি দিলীপ কুমার-সহ একাধিক অভিনেতা সঙ্গে অভিনয় করতে দেখা যায় নিম্মিকে। বরসাত এবং আন-এর পর মেরে মেহেবুব, উড়ান কাটোলা, পূজা কে ফুল, সাজা,ভাই ভাই, লভ অ্যান্ড গড, বনওয়ারা, দাগ, দিদার, বেদরদি, ওয়াফা-সহ একাধিক সিনেমায় অভিনয় করেন নিম্মি।

বলিউডের নামজাদা সংলাপ লেখক এস আলি রাজার সঙ্গে গাঁটছড়া বাঁধেন নিম্মি। ২০০৭ সালে ৮২ বছর বয়সে মৃত্যু হয় এস আলি রাজার।


আরো খবর »

৪ কোটির পর আরো ৫০ লাখ টাকা দিলেন প্রভাস

উজ্জ্বল

৪র্থ পরীক্ষাতেও করোনা পজিটিভ ‘বেবি ডল’ খ্যাত গায়িকা কণিকা

Tanvina

করোনা আক্রান্তদের সেবায় নার্সের কাজ করছেন বলিউড অভিনেত্রী

উজ্জ্বল