24 C
Dhaka
এপ্রিল ৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

ইস্টার্ন ব্যাংকের বোর্ড সভা ৫ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ইস্টার্ন ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানিটির পর্ষদ সভা আগামী ৫ এপ্রিল, রোববার বিকাল ৩ টায় গুলশান ব্যাংকটির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির সভায় ৩১ ডিসেম্বর,২০১৯ সমাপ্ত সময়ের অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও প্রকাশ করা হবে। এবং শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা আসতে পারে।

ইস্টার্ন ব্যাংকের অনুমোদিত মুলধন ১ হাজার ২০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৮১১ কোটি ৮০ লাখ হাজার টাকা। কোম্পানিটির পুঞ্জিভূত আয় রয়েছে ১ হাজার ৫২৫ কোটি ৭৪ লাখ ৬০ হাজার টাকা।

ব্যাংকটি  ২০১৫ সালে ২০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস, ২০১৬ সালে ২০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস, ২০১৭ সালে ২০ শতাংশ নগদ এবং ২০১৮ সালে ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ প্রদান করে।

কোম্পানিটির সর্বশেষ কোয়াটার অর্থাৎ তৃতীয় প্রান্তিকে ৩ মাসে (জুলাই-সেপ্টেম্বর,১৯) কনসোলিটেড অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৮৮ পয়সা। আগের বছর একই সময়ে আয় ছিল ৯২ পয়সা।

ইস্টার্ন ব্যাংক লিমিটেডের মোট শেয়ার সংখ্যা ৮১ কোটি ১৭ লাখ ৯৯ হাজার ৫৪৮ টি। এর মধ্যে উদ্যোক্তা বা পরিচালকের হাতে রয়েছে ৩১ দশমিক ৫৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪৪ দশমিক ৫০ শতাংশ, বিদেশীদের হাতে রয়েছে শূণ্য দশমিক ৩২ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৩ দশমিক ৬২ শতাংশ শেয়ার।

ইস্টার্ন ব্যাংক লিমিটেড ১৯৯৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

পুঁজিবাজার বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত

Tanvina

৩৩ বছরের মধ্যে বিশ্বজুড়ে শেয়ারবাজারে বড় দরপতন

*

ন্যায্য মূল্যেই হয়েছে ওয়ালটন শেয়ারের বিডিং : বিনিয়োগকারীদের অভিমত

উজ্জ্বল