29 C
Dhaka
এপ্রিল ৯, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

বন্ধের আগে উত্থানে পুঁজিবাজার

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাস প্রতিরোধে ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। আর ১০ দিন ছুটির আগে কার্যদিবস অর্থাৎ বুধবার (২৫ মার্চ) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

 উভয় পুঁজিবাজারের  সব সূচক বেড়েছে আজ। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে আগের দিনের মতো আজও লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপবির্তিত রয়েছে।

আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স সূচক ৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট এবং সিডিএসইটি ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯২১ পয়েন্টে, ১৩৩১ পয়েন্টে এবং ৭৯০ পয়েন্টে।

 ডিএসইতে আজ ৩৪৮ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২০৮ কোটি ৫৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১৩৯ কোটি ৫৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৬টির বা ২৭ শতাংশে, শেয়ার দর কমেছে ১৭টির বা ৫ শতাংশের এবং ২৩৬টির বা ৬৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছ।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সব সূচক বেড়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৭৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩২৮ পয়েন্টে। সিএসইতে আজ ১৭৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫২টির দর বেড়েছে, কমেছে ১০টির আর ১১৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে মাত্র ১১২ কোটি ৬ লাভ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

কর্পেোরেট সংবাদ/টিডি


আরো খবর »

ব্যাংকের মত পুঁজিবাজারও খোলা রাখা যেতে পারে

Tanvina

ডিবিএ এর পক্ষ থেকে ইপনা কে ১০০০ পিস পিপিই প্রদান

Tanvina

বিএসইসি’র কমিশনার স্বপন কুমার বালার ১৬ এপ্রিল শেষ কর্মদিবস

Tanvina