29 C
Dhaka
এপ্রিল ৯, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয়

ঢাকায় ছিটানো হচ্ছে জীবাণুনাশক

নিজস্ব প্রতিবেদক: নভেল করোনা মোকাবেলায় রাজধানীর বিভিন্ন এলাকায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালাচ্ছে উত্তর সিটি করোপরেশন ও মহানগর মেট্রপলিটন পুলিশ। এ কাজে পানি, ব্লিচিং পাউডার ও স্প্রে মেশিন ব্যবহার করা হচ্ছে। এছাড়া পাড়া মহল্লায় সাধারণ মানুষের জন্য হাত ধোঁয়ার ব্যবস্থা করেছেন জনপ্রতিনিধিরা।

করোনা প্রতিরোধে বিভিন্ন এলাকায় ওয়াটার ব্রাউজার দিয়ে জীবাণুনাশক ছিটানোর কাজ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। যোগ দিয়েছে ঢাকা মহানগর মেট্রোপলিটন পুলিশও। প্রতিদিন সকাল থেকে বিভিন্ন ওয়ার্ড পাড়া-মহল্লায় মাইকিং করে সচেতন করা হচ্ছে।

উত্তর সিটি কর্পোরেশনের কাউন্সিলরা তত্ত্বাবধায়ন করছেন নিজ নিজ এলাকার পরিচ্ছন্নতা অভিযান। অনেকে ওয়ার্ডে-ওয়ার্ডে সাধারণ মানুষের জন্য হাত ধোঁয়ার ব্যবস্থাও করেছে। রাজধানীর মোড়ে মোড়ে ও গুরুত্বপূর্ণ পয়েন্টে রয়েছে হাত ধোঁয়ার ব্যবস্থা।

প্রতিদিন ১৬ বার করে ওয়াটার ব্রাউজারের সাহায্যে ডিএনসিসির বিভিন্ন স্থানে জীবাণুনাশক ছিটানো হচ্ছে। পাঁচটি ওয়াটার বাউজার দিয়ে প্রতিদিন ৮০ হাজার লিটার তরল জীবাণুনাশক ডিএনসিসির প্রধান সড়ক, উন্মুক্ত এলাকা এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে স্প্রে করা হচ্ছে।

শুধু উত্তর সিটি নয়, ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি ও ফায়ার সার্ভিসের কর্মীরাও প্রতিদিন ঢাকায় জীবানূনাশক স্প্রে করে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচলনা করছে।


আরো খবর »

হোম কোয়ারেন্টাইনে না.গঞ্জের ডিসি-এসপি ও সিভিল সার্জন

উজ্জ্বল

আজ পবিত্র শবে বরাত

*

রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়েছেন বঙ্গবন্ধুর খুনি মাজেদ

*