29 C
Dhaka
এপ্রিল ৯, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

বিশ্বের সবার সাথে একযোগে ‘দোয়ার’ আহ্বান মুশফিকের

স্পোর্টস ডেস্ক :প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তি পেতে আজ বিকেল ৫টায় বিশ্বের সবাইকে একযোগে দোয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে ছেলে শাহরুজ রহিম মায়ানের সাথে নামাজরত একটি ছবি সম্বলিত পোস্টে মুশফিক লিখেছেন, ‘আসসালামু আলাইকুম। আজ বুধবার বাংলাদেশ সময় ঠিক বিকেল ৫টায় কোভিড-১৯ ভাইরাস থেকে সকলকে নিরাপদ রাখার জন্য সারাবিশ্বের সকল মুসলিমরা নামাজের পর দোয়া পড়বে।

পাকিস্তানে বিকেল ৪টায়, আরব আমিরাত-বাকু ও ওমানে দুপুর ৩টায়, সৌদি-কাতারে দুপুর ২টা, কানাডায় সকাল ৭টায়, অস্ট্রেলিয়ার সিডনিতে রাত ১০টায় এবং বিশ্বের অন্যান্য জায়গায় এ সময় অনুযায়ী।

এর জন্য নির্দিষ্ট কোনো স্থান নেই। আপনি যেখানেই থাকুন, সারাবিশ্বের সকল মুসলিমদের সাথে দয়া করে একইভাবে তেলাওয়াত করুন।
একশবার হাসবুনআল্লাহু ওয়ানাইমাল ওয়াকিল, একশবার লা ইলাহা ইল্লা আনতা সুবহানাকা ইন্নি কুন্তু মিনাজ্জালেমিন এবং একশবার যেকোনো দুরুদ শরীফ (সবচেয়ে ছোট দুরুদ ‘সল্লাল্লাহু এলেহে ওয়াসালাম’ বা দুরুদ ইব্রাহিমী যা আপনার জন্য সহজ হবে)।’

প্রতিদিনই করোনাভাইরাসের সংক্রমন বাড়ছে। এই করোনাভাইরাসকে কোনভাবেই থামানো যাচ্ছে না। একমাত্র সৃষ্টিকর্তাই পারেন বিশ্বের সকলকে এই প্রাণঘাতি ভাইরাস থেকে সকলকে মুক্তি দিতে। তাই গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যমে আল্লাহকে ডাকা, পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার অনুরোধ করেন বাংলাদেশের আরেক সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এক ভিডিও বার্তায় তিনি বলেছিলেন, ‘ঘরে বসে আল্লাহকে ডাকা ও পাঁচ ওয়াক্ত নামাজ পড়া উচিত আমাদের। আল্লাহর কাছে ডাকা যে, আল্লাহ আমাদের রহমত করুন। এই ধরনের দুর্যোগ থেকে আমাদের সহযোগিতা করুন যেন না হয় এবং সবাই যেন সুস্থ থাকে।’


আরো খবর »

ফুটবল বন্ধ! মিলিটারি ট্রেনিং নিতে যাচ্ছেন দ. কোরিয়ার ফুটবল তারকা

উজ্জ্বল

৩২ দিন পর কারামুক্ত রোনালদিনহো

*

করোনায় আটকে গেলো ৮ অজি ক্রিকেটারের বিয়ে!

উজ্জ্বল