26 C
Dhaka
এপ্রিল ৯, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি

করোনার কারণে সাময়িক বন্ধ হলো উবারের ‘শেয়ারিং রাইড’ সেবা

তথ্যপ্রযুক্তি ডেস্ক : করোনাভাইরাসের কারণে সাময়িকভাবে বন্ধ করা হলো উবারের শেয়ারিং রাইড সেবা। অর্থাৎ ব্যবহারকারীরা অ্যাপের মাধ্যমে উবার পুল ফিচারটি আপাতত ব্যবহার করতে পারবেন না। তবে এ ব্যাপারে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি উবার।

বিশ্বের বিভিন্ন দেশে উবার পুল সাময়িকভাবে বন্ধের বিষয়ে উবার জানিয়েছে, সাম্প্রতিকালের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। কোভিড-১৯ থেকে ব্যবহারকারী ও চালককে বাঁচাতে একাধিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো- অ্যাপের মাধ্যমে রাইড শেয়ার (উবার পুল) সাময়িকভাবে বন্ধ রাখা।

উবার বাংলাদেশে পথচলার ৩ বছর পূর্তি উপলক্ষে গত বছরের নভেম্বরে প্রতিষ্ঠানটি ‘উবার পুল’ নামে নতুন এই সেবা চালু করে। এর মাধ্যমে একটি গাড়িতে একই পথের একাধিক যাত্রী যাতায়াত করার সুবিধা পেতেন। এতে যাত্রী ভাড়া ৪০% পর্যন্ত কমে যেত।

ঢাকার উবারে এখন মোটরসাইকেল, উবার এক্স, প্রিমিয়াম, এক্সএল ও হায়ার ব্যবস্থা চালু আছে। চট্টগ্রামে সিএনজি, মোটরসাইকেল, গাড়ি ও অটোরিকশা চলে উবারে। সিলেটে চলে শুধু গাড়ি।

উল্লেখ্য, করোনাভাইরাস এখন বিশ্বে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এরই মধ্যে নভেল করোনাভাইরাসকে মহামারি রোগ হিসেবে ঘোষণা দিয়েছে। করোনাভাইরাস সংক্রমিত হয়ে সৃষ্ট রোগ কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। বিশ্বজুড়ে করোনাভাইরাসে এখন পর্যন্ত ১৪ হাজার ৬৫৪ জন প্রাণ হারিয়েছে। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৫৫৩। 

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

কাগজের নোট ও কয়েন করোনামুক্ত করার উপায়

Tanvina

হোয়াটস অ্যাপ-এ ভুয়া খবরের ‘সংক্রমণ’ রুখতে নতুন নিয়ম চালু

উজ্জ্বল

অতিকায় গোলাপি চাঁদ কী এবং কীভাবে তা দেখব?

উজ্জ্বল