28 C
Dhaka
মার্চ ৩০, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি

করোনা আতঙ্কে চাপ বাড়ছে ফেসবুক, হোয়াটস অ্যাপে

তথ্যপ্রযুক্তি ডেস্ক : বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। এখন পর্যন্ত ২ লাখ ৭৫ হাজার ৯৩৬ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১১ হাজার ৩৯৯ জন। করোনা আতঙ্কে ঘরবন্দি রয়েছে কোটি মানুষ।

বন্ধু বান্ধব, আত্মীয় স্বজনদের সঙ্গে যোগাযোগ রাখার জন্য বাড়ছে হোয়াটস অ্যাপ এবং ফেসবুক মেসেঞ্জার কলিং। তবে এটি ফেসবুকের জন্য মোটেও ভালো খবর নয়। ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ জানিয়েছেন, হোয়াটস অ্যাপ-ফেসবুক যে কোনো সময়ে মুখ খুবড়ে পড়তে পারে।

আতঙ্কিত মানুষ একাধিক শহরে প্রচুর পরিমাণে হোয়াটস অ্যাপ মাধ্যমে কল করছেন। তিনি আরও বলেন, মানুষ সবচেয়ে বেশি হোয়াটস অ্যাপ কলিং ব্যবহার করছেন ইতালিতে। করোনা ভাইরাসের প্রভাবের আগে যে পরিমাণ হোয়াটসঅ্যাপ কল করা হতো এখন তার সংখ্যা কয়েকগুণ বেড়েছে। ডাক্তার এবং মনোরোগ বিশেষজ্ঞরাও হোয়াটস অ্যাপ কলিং-এর মাধ্যমে মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা করছেন।

তবে মার্ক জুকারবার্গ নিশ্চিত করেছেন, ফেসবুক এবং হোয়াটস অ্যাপে যাতে কোনো সমস্যা না হয় তার জন্য যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে।

চীনের  হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবার ও বন্যপ্রাণীর বাজার থেকে উৎপত্তি হওয়া এ ভাইরাস এখন ইউরোপ ও আমেরিকায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। ভাইরাসটিতে চীনে আক্রান্ত ও মৃত মানুষের হার কমতে থাকলেও এসব অঞ্চলে তা লাফিয়ে বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এরই মধ্যে নভেল করোনাভাইরাসকে মহামারি রোগ হিসেবে ঘোষণা দিয়েছে। 

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

‘অনিরাপদ’ পরামর্শ দেখাবে না টুইটার

উজ্জ্বল

দেশে প্রথম ভেন্টিলেটর যন্ত্র তৈরি

উজ্জ্বল

করোনা মোকাবেলায় ৮০০ মিলিয়ন ডলার দেবে গুগল

উজ্জ্বল