30 C
Dhaka
অগাস্ট ১২, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
স্বাস্থ্য-লাইফস্টাইল

স্বাস্থ্য মন্ত্রণালয়কে থার্মাল স্ক্যানার উপহার দিলো সামিট

কর্পোরেট সংবাদ ডেস্ক: বৈশ্বিক মহামারী করোনার এই সময়ে বিদেশ থেকে আসা যাত্রীদের তাপমাত্রা কার্যকরিভাবে এবং দ্রুততার সাথে পরীক্ষার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে ৫টি বিশ্বমানের থার্মাল স্ক্যানার উপহার দিয়েছে দেশের বৃহত্তম অবকাঠামো উন্নয়নকারি প্রতিষ্ঠান সামিট গ্রুপ।

বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে দেশের আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপনের জন্য থার্মাল স্ক্যানারগুলো হস্তান্তর করেন সামিট গ্রুপ অব কোম্পানীজের ভাইস-চেয়ারম্যান মো. লতিফ খান।

সামিট গ্রুপের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে যাত্রীদের ভীড়ের মধ্যে জনস্বাস্থ্য এবং বিমানবন্দর সংশ্লিষ্ট কর্মকর্তাদের ব্যক্তিগত হ্যান্ডহেল্ড ডিভাইস দিয়ে কার্যকরিভাবে এবং কম সময়ে শরীরের তাপমাত্রা পরীক্ষা করা কষ্টসাধ্য। এই থার্মাল স্ক্যানারগুলো যাত্রীদের সঠিকভাবে জ্বর শনাক্তকরণে সাহায্য করবে, যা করোনা ভাইরাসের একটি প্রধান উপসর্গ।যাত্রীদের চিহ্নিতকরণের মাধ্যমে বিমানবন্দর এবং জনস্বাস্থ্য কর্মকর্তাদের ঝুঁকিপূর্ণ যাত্রীদের কোয়ারেন্টাইন কার্যক্রমকে ত্বরান্বিত করবে।

সামিটের পৃষ্ঠপোষকতায় এই থার্মাল স্ক্যানারগুলো স্থাপনে সহযোগিতা করার জন্য সিঙ্গাপুর থেকে দু’জন কর্মকর্তা এসেছেন বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

করোনা মোকাবিলায় এই থার্মাল স্ক্যানার হস্তান্তর অনুষ্ঠানে সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা ছাড়াও উপস্থিত ছিলেন সামিট গ্রুপের পরিচালক আজিজা আজিজ খান, ফাদিয়া খান এবং সালমান খান।

সামিট গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান বলেন: এই সংকটের সময় বিশ্বমানের থার্মাল স্ক্যানারগুলো সরবরাহের মাধ্যমে দেশের সেবার সুযোগ পাওয়ায় আমরা অত্যন্ত কৃতজ্ঞ।


আরো খবর »

হেঁচকি বন্ধে ১০টি সহজ সমাধান

**

বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিনের চূড়ান্ত অনুমোদন দিল রাশিয়া

উজ্জ্বল

করোনায় ২৪ ঘণ্টায় দেশে ৩৯ জনের মৃত্যু

*