31 C
Dhaka
এপ্রিল ৮, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয়

ওমরাহ ভিসা বন্ধের সিদ্ধান্ত সময়োপযোগী: ধর্ম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সৌদি সরকারের ওমরাহ ভিসা বন্ধ করার সিদ্ধান্ত সময়োপযোগী বলে মন্তব্য করছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ। আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে তিনি একথা বলেন।

তিনি  বলেন, যারা ওমরাহ করতে পারছেন না, তাদেরকে ভবিষ্যতে যাওয়ার আহবান করছি। সেই সাথে করোনার ভয়াবহতা যাতে বিশ্বে ছড়িয়ে না পড়ে, দেশের সার্বিক কল্যাণে সৌদির এ সিদ্ধান্ত মেনে পদক্ষেপ নেবে বাংলাদেশ।

এর আগে, প্রাণঘাতী করোনা ভাইরাসের ভয়ে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানায়।

বিবৃতিতে বলা হয়, সৌদি আরবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় যারা ওমরাহ করতে চাচ্ছেন বা মদিনায় মসজিদে নববীতে যেতে চাচ্ছেন তাদের প্রবেশাধিকার অস্থায়ীভাবে স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার সৌদি আরবের বহুল প্রচারিত দৈনিক আরব নিউজ এবং সৌদি গেজেট দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ বিষয়ে সংবাদ প্রকাশ করে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো ধরা পড়ে করোনা ভাইরাস। এখন পর্যন্ত এটি বিশ্বের অন্তত ৪৩টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। চীনের হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব শুরু।

চীনের বাইরে বিভিন্ন দেশে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। বিভিন্ন দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ৯৬৭ জন এবং মারা গেছে দুই হাজার ৭৬৩ জন।


আরো খবর »

নতুন আইজিপি বেনজীর ও র‌্যাব ডিজি মামুন

*

গাজীপুরে করোনার উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

উজ্জ্বল

হজ নিবন্ধনের সময় ফের বাড়ল

*