24 C
Dhaka
এপ্রিল ৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক

পাকিস্তানেও হানা দিয়েছে করোনাভাইরাস

আন্তর্জাতিক ডেস্ক : এবার পাকিস্তানেও হানা দিয়েছে করোনাভাইরাস। দেশটিতে এখন পর্যন্ত ২ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। প্রধানমন্ত্রী ইমরান খানের জনস্বাস্থ্য উপদেষ্টা বুধবার এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন। খবর এএফপি, আল জাজিরা।

মাত্র কয়েকদিন আগেই ইরানের সঙ্গে সীমান্ত বন্ধ করে দিয়েছে পাকিস্তান। মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানেই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। সেখানে এখন পর্যন্ত ১৯ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩৯ জন।

ইরান থেকে এই ভাইরাসের প্রকোপ যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্যই দেশটির সঙ্গে সীমান্ত বন্ধের সীদ্ধান্ত নেয় ইসলামাবাদ। তবে সীমান্ত বন্ধ করেও এই ভাইরাসের প্রকোপ ঠেকানো গেল না।

জনস্বাস্থ্য উপদেষ্টা জাফর মিরজা এক টুইট বার্তায় বলেন, পাকিস্তানে দু’জনের করোনাভাইরাসে আক্রান্তের বিষয়টি আমি নিশ্চিত করতে পারি। উভয় ক্ষেত্রেই রোগীদের গুরুত্বের সঙ্গে চিকিৎসা দেয়া হচ্ছে এবং তাদের অবস্থা স্থিতিশীল। এতে আতঙ্কিত হবার কিছু নেই। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

করাচিতে ২২ বছর বয়সী এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যিনি সম্প্রতি ইরান সফর করেছেন। সেখান থেকেই তিনি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

মক্কা-মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ জারি

Tanvina

খাদ্য সংকট নিয়ে জাতিসংঘের ৩ সংস্থার সতর্কতা

Tanvina

করোনায় ১৯ ব্রিটিশ-বাংলাদেশির মৃত্যু, আতঙ্ক বাড়ছে কমিউনিটিজুড়ে

Tanvina