24 C
Dhaka
এপ্রিল ৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৮০৪, আক্রান্ত ৮২১৬৬

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে ৪৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত ২ হাজার ৮০৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৮২ হাজার ১৬৬ জন। খবর সাউথ চায়না মর্নিং পোস্ট।

শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৪৯৭। অপরদিকে, দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ২ হাজার ৭৪৪ জন।

এশিয়ার বিভিন্ন দেশ, মধ্যপ্রাচ্য ও ইউরোপে করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ছে। এদিকে, করোনাভাইরাসের প্রথম শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছে ব্রাজিল। এটাই লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে প্রথম করোনায় আক্রান্তের ঘটনা।

করোনাভাইরাসে চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এখন পর্যন্ত ১ হাজার ৫৯৫ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। সেখানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ১৩ জন। অপরদিকে, ইতালিতে মারা গেছে ১২ জন। এছাড়া ইতালিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪০০ জন।

এদিকে জাপানি প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসে আক্রান্ত হয়েছে ৬৯১ জন এবং মারা গেছে ৪ জন। অপরদিকে জাপানের বিভিন্ন স্থানে আক্রান্ত হয়েছে ১৭১ এবং মারা গেছে ৩ জন।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে ইরানে এই ভাইরাসের প্রকোপ সবচেয়ে বেশি। সেখানে এখন পর্যন্ত ১৩৯ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১৯ জন।

অপরদিকে, সিঙ্গাপুরে আক্রান্তের সংখ্যা ৯৩, যুক্তরাষ্ট্রে ৬০, থাইল্যান্ডে ৪০, বাহরাইনে ৩৩, অস্ট্রেলিয়ায় ২৩, মালয়েশিয়ায় ২২, ফ্রান্সে ১৮, জার্মানিতে ১৮, কুয়েতে ১৮, ভিয়েতনামে ১৬, যুক্তরাজ্যে ১৩, ম্যাকাউতে ১০, কানাডায় ১০, স্পেনে ৮, ইরাকে ৫, ক্রোয়েশিয়ায় ৩, ভারতে ৩, অস্ট্রেলিয়ায় ২, ফিনল্যান্ডে ২, ইসরায়েলে ২, ওমানে ২, রাশিয়ায় ২, সুইডেনে ২ এবং আফগানিস্তানে একজন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।হংকংয়ে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯১ এবং মারা গেছে ২ জন। তাইওয়ানে ৩১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে একজনের। ফিলিপাইনে আক্রান্তের সংখ্যা ৩ এবং মৃত্যু ১, আলজেরিয়ায় আক্রান্ত ১, বেলজিয়ামে ১, কম্বোডিয়ায় ১, মিসরে ১, জর্জিয়ায় ১, গ্রিসে ১, লেবাননে ১, নেপালে ১, উত্তর মেসিডোনিয়ায় ১, নরেওয়েতে ১, রোমানিয়ায় ১, শ্রীলঙ্কায় ১ এবং সুইজারল্যান্ডে একজন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

মক্কা-মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ জারি

Tanvina

খাদ্য সংকট নিয়ে জাতিসংঘের ৩ সংস্থার সতর্কতা

Tanvina

করোনায় ১৯ ব্রিটিশ-বাংলাদেশির মৃত্যু, আতঙ্ক বাড়ছে কমিউনিটিজুড়ে

Tanvina