28 C
Dhaka
এপ্রিল ৫, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক

করোনাভাইরাস: ইরানে ৫০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইরানের পবিত্র শহর কোমে ৫০ জনের মৃত্যু হয়েছে। দেশটির আধা সরকারি সংবাদ সংস্থা ইরানিয়ান লেবার নিউজ এজেন্সির (ইলনা) বরাতে মার্কিন সংবাদ সংস্থা এপি ও দৈনিক ওয়াশিংটন পোস্ট এবং কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

ইরান সরকার আনুষ্ঠানিকভাবে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর যে সংখ্যা জানিয়েছিল এই সংখ্যা তার চারগুণ। দেশটির রাষ্ট্রায়ত্ত টিভির প্রতিবেদন অনুযায়ী, কয়েক ঘণ্টা আগে দেশটির সরকারি কর্মকর্তারা জানান, করোনা সংক্রমিত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। এবং আক্রান্ত রোগীর সংখ্যা এখন ৪৭ জন।

আহমাদ আমিরাবাদি ফারাহানি না, কোম শহরের এক কর্মকর্তা ইলনাকে বলেছেন, শহরে আড়াই শতাধিক মানুষকে একাকি নির্জন স্থানে (কোয়ারেন্টাইন) রাখা হয়েছে। ইরানের ওই শহর শিয়া মতাবলম্বীদের জন্য কোম হলো পবিত্র শহর।

কোমের ওই কর্মকর্তা আরও বলেন, গত ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত ৫০ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। তবে ইরান সরকারিভাবে গত ১৯ ফেব্রুয়ারি প্রথম ২ জনের মৃত্যুর কথা জানায়।

এর আগে গতকাল ইরানি সূত্রের বরাতে সৌদি আরবের বেসরকারি টেলিভিশন চ্যানেল আল আরাবিয়ার এক প্রতিবেদনে জানানো হয়, চীনের উহান থেকে বিশ্বের ২৯টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ইরানে ১৮ জনের মৃত্যু হয়েছে। তবে গতকাল ইরান সরকারের দেয়া হিসাব অনুযায়ী এই সংখ্যা ছিল ৮ জন।

দেশটির জাতীয় নির্বাচনে (গত ২১ ফেব্রুয়ারি) ভোটারের কম উপস্থিতি ছাড়াও করোনাভাইরাস মোকাবিলায় সরকারের গৃহীত পদক্ষেপের সমালোচনা করে বিক্ষোভ করেছেন ইরানের নাগরিকরা।

গত শনিবার স্থানীয় সময় রাতে দেশটির জিলান প্রদেশের তালাশ শহরে অবস্থিত নূরানী হাসপাতালের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন ক্ষুব্ধ জনতা।

এদিকে করোনা ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭৯ হাজার ৫৬১। এর মধ্যে রোববার নতুন করে আরও ১৫৭ জনের মৃত্যু হয়েছে। তবে চীনে করোনাভাইরাসে আক্রান্ত ১১ হাজার ৪৭৭ জনের অবস্থা আশঙ্কাজনক।

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

ফ্রান্সের ৬০০ সেনা সদস্য করোনায় আক্রান্ত

Tanvina

করোনায় চীনে মারা গেছেন ৪৭ হাজার: ওয়াশিংটন পোস্ট

Tanvina

এখনও বিশ্বের ১৮টি দেশে পড়েনি করোনার থাবা

Tanvina