27 C
Dhaka
এপ্রিল ৫, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক

করোনাভাইরাস: ইরানের পর কুয়েত-বাহরাইনেও হানা

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতি করোনাভাইরাস। ইরানের পর সম্প্রতি বাহরাইন এবং কুয়েতেও করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে। বাহরাইনে একজন এবং কুয়েতে ৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

কুয়েত এবং বাহরাইনে প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে দেশটির সরকারি গণমাধ্যম। অপরদিকে, ইতালিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৩ জন এবং আক্রান্ত হয়েছে কমপক্ষে ১৫২ জন।

বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইরান থেকে আগত এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। অপরদিকে কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে যে, সেখানে ৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

করোনা ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭৯ হাজার ৫৬১। এর মধ্যে  রোববার নতুন করে আরও ১৫৭ জনের মৃত্যু হয়েছে। তবে চীনে করোনাভাইরাসে আক্রান্ত ১১ হাজার ৪৭৭ জনের অবস্থা আশঙ্কাজনক।

চীনের বাইরে এই ভাইরাসে আক্রান্ত হয়ে দ. কোরিয়ায় ৭ জন, ইতালিতে ৩ জন, জাপানের বিভিন্ন স্থানে ৩ জন, অপরদিকে জাপানি প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসে ৩ জন, হংকংয়ে ২ জন, ইরানে ৮ জন, তাইওয়ানে একজন, ফ্রান্সে একজন এবং ফিলিপাইনে একজনের মৃত্যু হয়েছে।

চীনের বাইরে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে ইরানে। সেখানে এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রোববার নতুন করে আরও ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এই ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৪৩।

ইরানে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় আতঙ্কে প্রতিবেশী দেশ পাকিস্তান, তুরস্ক এবং আর্মেনিয়া ইরানের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে। অপরদিকে ইরান ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে আফগানিস্তান।

দক্ষিণ কোরিয়ায় প্রাণঘাতী এই ভাইরাসে নতুন করে আরও ১৬১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৬৩ জনে।

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

ফ্রান্সের ৬০০ সেনা সদস্য করোনায় আক্রান্ত

Tanvina

করোনায় চীনে মারা গেছেন ৪৭ হাজার: ওয়াশিংটন পোস্ট

Tanvina

এখনও বিশ্বের ১৮টি দেশে পড়েনি করোনার থাবা

Tanvina