27 C
Dhaka
এপ্রিল ৫, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

ঢাকা-সিলেট ৬ লেনের কাজ জুলাইয়ে শুরু : সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাসেক প্রকল্পের আওতায় ঢাকা-সিলেট ছয় লেনের কাজ আগামী জুলাই থেকে শুরু হবে। এ প্রকল্পে প্রাথমিকভাবে ব্যয় ধরা হয়েছে দুই বিলিয়ন ডলার (প্রায় ২০ হাজার কোটি টাকা)। এর বেশির ভাগ অর্থায়ন করবে এশিয়া উন্নয়ন ব্যাংক (এডিবি)।

আজ সোমবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলনকক্ষে এডিবির কান্ট্রি ডিরেক্টর মি মনমোহন প্রকাশের সঙ্গে সাক্ষাৎ শেষে সেতুমন্ত্রী এসব কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ২০৯ কিলোমিটার এ মহাসড়কে আগে এক পাশে সার্ভিস লেন ছিল। এখন নতুন নকশায় দু’পাশে সার্ভিস লেন রয়েছে। আগামী মার্চ মাসে উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) প্রণয়নের কাজ শেষ হবে। এরপর প্ল্যানিং কমিশনে যাবে। সেখানে অনুমোদন পেলে আশা করছি, আগামী জুলাইয়ে আমরা কাজ শুরু করতে পারবো।

তিনি বলেন, ২০৯ কিলোমিটার এ মহাসড়কে আটটি ফ্লাইওভার, ২২টি ওভারপাস, পাঁচটি রেলওভারপাস, ৬৯টি ব্রিজ, ২৯টি ফুটওভার ব্রিজ রয়েছে। এছাড়া এডিবির সঙ্গে সাউথ এশিয়া সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশনের (সাসেক) দুই ও তিন প্রকল্প নিয়ে আলোচনা হয়েছে। তবে এডিবি পরবর্তীতে ফরিদপুর ও বরিশাল মহাসড়কে অর্থায়ন নিয়ে ভাবছেন বলে জানান তিনি।

তিনি আরো বলেন, সরকারের কাছে অপরাধী অপরাধীই, সে যেই দলের হোক না কেন, এর আগে কোনো সরকারের আমলেই দলীয় অপকর্মকারীদের এভাবে আইনের আওতায় আনা হয়নি বলেও জানান ওবায়দুল কাদের।


আরো খবর »

কারখানা বন্ধে মালিকদের প্রতি রুবানা হকের অনুরোধ

*

ঢাকা-আরিচা মহাসড়কে পোশাক শ্রমিকদের ঢল

*

বেসরকারি হাসপাতালে চিকিৎসা না দিলে লাইসেন্স বাতিল: স্বাস্থ্যমন্ত্রী

*