33 C
Dhaka
মে ২৫, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে টস হেরে প্রথমে ফিল্ডিংয়ে স্বাগতিক বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাটিংএর সিদ্বান্ত নেয় সফরকারী জিম্বাবুয়ে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল সাড়ে নয়টায় শুরু হয় ম্যাচটি।
বাংলাদেশের একাদশে সুযোগ হয়নি তিন পেসার তাসকিন আহমেদ-মুস্তাফিজুর রহমান-হাসান মাহমুদের, স্পিনার মেহেদি হাসান মিরাজের ও ব্যাটসম্যান ইয়াসির আলি চৌধুরীর।

জিম্বাবুয়ে একাদশে নেই ক্রিস্টোফার এমপফু, ব্রিয়ান মুদজিনগানিয়ামা, কার্ল মুম্বা ও তিনোতেন্দা মুতোম্বোজি।

ম্যাচ শুরুর আগে কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘আমরা সম্ভবত দুজন পেসার নিয়ে খেলতে নামছি। স্রেফ একজন পেসার নিয়ে খেললে আসলে দলের খুব একটা উপকার হয় না। তিন পেসার খেলাতে পারলে ভালো হতো। যদি এমন একজন থাকতো যে, পেস বোলিং করবে এবং সাত নম্বরে ব্যাটিংটাও করে দিবে, তাহলে ভালো হতো। কিন্তু আমাদের তেমন কেউ নেই।’

প্রধান কোচ বলেন, ‘আমরা যদি তিন পেসার নিয়ে খেলি তাহলে ব্যাটিং লাইনআপ হালকা হয়ে যায়। কারণ আমাদের দুজন স্পিনার নিতেই হবে। যতদিন সাইফুদ্দিন ফিট না হবে বা এমন কাউকে না পাব যে ১০-১৫ ওভার পেস বোলিং করবে এবং সাতে ব্যাট করবে, ততোদিন আমাদের দুজন পেসার নিয়েই নামতে হবে।’

বাংলাদেশ একাদশ : মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, এবাদত হোসেন, নাইম হাসান ও আবু জায়েদ চৌধুরী রাহি।

জিম্বাবুয়ে একাদশ : ক্রেইগ আরভিন (অধিনায়ক), প্রিন্স মাসভাউরি, কেভিন কাসুজা, ব্রেন্ডন টেলর, তিমিসেন মারুমা, সিকান্দার রাজা, রেগিস চাকাবা (উইকেটরক্ষক), ডোনাল্ড ত্রিপানো, ভিক্টর নায়ুচি, আইনসলে এনডলোভু ও চার্লটন টিসুমা।

আরও পড়ুন : সড়ক দুর্ঘটনায় হ্যান্ডবল দলের গোলরক্ষকের মৃত্যু


আরো খবর »

আফ্রিদি নির্লজ্জ, বেইমান! ও কাশ্মীরের ইতিহাস কী জানে!

উজ্জ্বল

গোটা পাকিস্তান টিমের থেকে বেশি বেতন বিরাট কোহলির

উজ্জ্বল

সৌরভ গাঙ্গুলি আইসিসি প্রেসিডেন্ট হওয়ার যোগ্য: গ্রেম স্মিথ

উজ্জ্বল