26 C
Dhaka
এপ্রিল ৭, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
কর্পোরেট সংবাদ

জাকারিয়া রহমান (ইমি)’র প্রথম কাব্যগ্রন্থ ‘দ্বিভা’-এর মোড়ক উন্মোচিত

কর্পোরেট সংবাদ ডেস্ক : মোঃ জাকারিয়া রহমান (ইমি)’র প্রথম কাব্যগ্রন্থ ‘দ্বিভা’-এর মোড়ক উন্মোচিত হয়েছে। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বনানীর ইকবাল সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে কাব্যগ্রন্থ ‘দ্বিভা’-এর মোড়ক উন্মোচিত করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের উপদেষ্টা মুহাম্মদ আলী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম, এফসিএমএ; অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল জব্বার চৌধুরী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম আউলিয়া; এস ই ভিপি এবং গুলশান ব্রাঞ্চ প্রধান নেয়ামত উদ্দিন আহমেদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ব্র্যান্ড, মার্কেটিং এবং জনসংযোগ বিভাগের প্রধান জনাব তারেক উদ্দিন, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মোয়াজ্জিম হোসাইন জুয়েল।

তারুণ্যদীপ্ত এই নবীণ কবির প্রথম কাব্যগ্রন্থ ‘দ্বিভা’ অমর একুশের গ্রন্থমেলা ২০২০ এ দেশের অন্যতম শীর্ষস্থানীয় প্রকাশনা সংস্থা (প্যাভিলিয়ন ১১) ‘অন্য প্রকাশ’ থেকে প্রকাশিত হচ্ছে।

বাংলা এবং ইংরেজি দুই ভাষায় রচিত এই কাব্যগ্রন্থে পাওয়া যায় জীবনধর্মী প্রেমের কবিতা, যেখানে সমাজের বিভিন্ন ভেদাভেদ ও অসামঞ্জস্যের চিত্র তুলে ধরা হয়েছে, আছে চিরায়ত মানব-মানবীর শাশ্বত ভালবাসা, আছে পিতার টান সন্তানের প্রতি; খুজে পাওয়া যায় মৌলিক জীবনের যৌগিক চাহিদার কথা। কিছু কবিতায় ফুটে উঠেছে কবির চঞ্চল অস্থির মন, আবার অন্য কিছু কবিতায় সম্পূর্ণ বিপরীত- ধীর, প্রশান্ত মনোভাব; এ যেন জীবনের রংধুন যা সর্বস্তরে মানুষের জীবনের আবেগকে ছুয়ে দিতে চেয়েছে আলতো করে।

মোঃ জাকারিয়া রহমান (ইমি)-এর জন্ম ঢাকায় হলেও পৈতৃক নিবাস ফেনী জেলায়। মনিপুর উচ্চ বিদ্যালয়, ঢাকা কলেজের শিক্ষা শেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স ডিগ্রি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক থেকে পোষ্ট- গ্র্যাজুয়েট ডিগ্রী অর্জন করেন।বর্তমানে পেশাগত জীবনে দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডে এর ব্র্যান্ড মার্কেটিং এবং জনসংযোগ বিভাগে মিডিয়া কমিউনিকেশন প্রধান হিসেবে কর্মরত আছেন। এক যুগের ও বেশী সময় জনসংযোগ পেশায় বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করেছেন।


আরো খবর »

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অগ্রণী ব্যাংকের অনুদান

উজ্জ্বল

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এআইবিএলের ৫ কোটি টাকা অনুদান

উজ্জ্বল

করোনা মোকাবেলায় দরিদ্রদের পাশে বিএমবিএ

Tanvina