26 C
Dhaka
এপ্রিল ৭, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি

রাজনৈতিক বিজ্ঞাপন বন্ধের দাবিতে জুকারবার্গের বাড়ির সামনে বিক্ষোভ

ডেস্ক রির্পোট : সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গের সান ফ্রান্সিকোর বাড়ির সামনে ৪০ জনের বেশি মানুষ প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে বিক্ষোভ করেছেন। সেই সঙ্গে উচ্চস্বরে চিৎকার করে তারা স্লোগান দিয়ে জুকারবার্গকে উদ্দেশ্য করে বলেছেন- ফেসবুকে রাজনৈতিক বিজ্ঞাপন না দেওয়ার ব্যাপারে। কারণ, সেসব বিজ্ঞাপনের আধেয় মিথ্যাচারে ভরা বলে অভিযোগ তাদের।

বিক্ষোভকারীদের প্ল্যাকার্ডে লেখা- জেগে ওঠো জ্যাক। প্রায় ঘণ্টাব্যাপী এভাবে বিক্ষোভ করেন তারা। আর এ ঘটনার মধ্য দিয়ে তারা বোঝাতে চাইলেন ফেসবুকের বিরুদ্ধে সমালোচনা বাড়ছে।

২০২০ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক বিজ্ঞাপন প্রচারের জেরে আগে থেকেই সমালোচনা হচ্ছিল। আইনপ্রণেতা থেকে শুরু করে চলচ্চিত্রাঙ্গনের অনেকেই সমালোচনা করেছেন ফেসবুকের।

বিক্ষোভকারীরা চান, রাজনৈতিক নেতারা যেন কোনোভাবেই ফেসবুক ব্যবহার করে বিজ্ঞাপন দিতে না পারেন। সেইসব আধেয় যেন কোনোভাবেই ফেসবুক গ্রহণ না করে সেটাও চান তারা।

এমনকি ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপের সঙ্গে ফেসবুকের সম্পর্ক যেন কোনোভাবেই না থাকে এবং জুকারবার্গের পদত্যাগ চান তারা। এমনকি সান ফ্রান্সিসকো জেনারেল হাসপাতাল থেকে জুকারবার্গের নাম অপসারণও চাওয়া হয়।

আরও পড়ুন: নতুন করে মহাকাশে বুদ্ধিমান প্রাণী খুঁজতে চান জ্যোতির্বিজ্ঞানীরা


আরো খবর »

অনলাইনে ফ্রি ফটোগ্রাফি শেখার সুযোগ দিচ্ছে নিকন

উজ্জ্বল

স্মার্টফোন জীবাণুমুক্ত রাখবেন যেভাবে

উজ্জ্বল

১৩০টি দেশের মানুষের চলাফেরার ওপর গুগলের নজরদারি

উজ্জ্বল