26 C
Dhaka
ফেব্রুয়ারী ২৪, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা শিরোনাম শীর্ষ সংবাদ

মুজিববর্ষে বিশ্ব বনাম এশিয়া একাদশের সূচি ঘোষণা

স্পোর্টস ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে অংশ নেবেন বিশ্বের নামি-দামি ক্রিকেটাররা।

তবে, এই দুই দলের স্কোয়াড ঘোষণার আগে শনিবার (১৫ ফেব্রুয়ারি) টি-টোয়েন্টি ম্যাচ দুটির সূচি ঘোষণা করেছে বিসিবি। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে আগামী ১৮ এবং ২১ মার্চ।

অবশ্য, সিরিজটা আয়োজন করার কথা ছিল তিন ম্যাচের। ভারতীয় বোর্ডও (বিসিসিআই) শামিল হতে চেয়েছিল এই আয়োজনে। যাতে তিন ম্যাচের একটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল লক্ষাধিক দর্শক ধারণক্ষম ভারতের নবনির্মিত সর্দার প্যাটেল স্টেডিয়ামে। যদিও শেষ মূহূর্তে গিয়ে সিদ্ধান্তটি বাতিল করা হয়।

তবে, ম্যাচ আয়োজন না করলেও বিসিবির অনুরোধের প্রেক্ষিতে পাঁচজন তারকা ক্রিকেটারকে এ সিরিজে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। এখন প্রশ্ন হলো- কোন পাঁচজন পাঠাবে ভারতীয় বোর্ড। কারণ ১৮ মার্চ যে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ভারতের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ!

শুধু ভারত নয়, প্রতিবেশী কয়েকটি দেশ থেকে খেলোয়াড় চেয়ে বোর্ডগুলোকে অনুরোধ করেছে বিসিবি। এশিয়া একাদশ তো বটেই, বিশ্ব একাদশের দলও বিসিবি নির্বাচন করবেন বলে জানিয়েছেন বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বিসিবির এই কর্তা বলেছেন, ‘ম্যাচ দুটি আয়োজন করা হবে আগামী ১৮ ও ২১ মার্চ। আমরা এশিয়ার সবকটি দেশের কাছে কয়েকজন খেলোয়াড় চেয়ে অনুরোধ করেছি। এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশ- দুটি দলই নির্বাচন করবে বিসিবি।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে দুই বছর নিষিদ্ধ ম্যানচেস্টার সিটি


আরো খবর »

ট্রাম্প সফরের মাঝেই রণক্ষেত্র দিল্লি, এক পুলিশকর্মীর মৃত্যু

Tanvina

দেশের বিদ্যুৎ খাতে আরো জাপানী বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

*

পাপিয়াসহ চারজন ৫ দিনের রিমান্ডে

Tanvina