29 C
Dhaka
সেপ্টেম্বর ২৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ খেলাধূলা

ঢাকায় জিম্বাবুয়ে দল

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় পা রেখেছে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল। আজ শনিবার বিকেল ৪টা ৫০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন ক্রেইগ আরভিনরা।

শুরুতে এক ম্যাচের টেস্ট সিরিজ থাকায় আজ শুধু টেস্ট দলই ঢাকায় পৌঁছেছে। মিরপুরে দুই দলের মধ্যকার একমাত্র টেস্টটি শুরু হবে আগামী ২২ ফেব্রুয়ারি। তার আগে জিম্বাবুয়ে ক্রিকেট দল ১৮-১৯ ফেব্রুয়ারি দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে সফরকারীদের ম্যাচটি অনুষ্ঠিত হবে। টেস্টের পর সিলেটে হবে ওয়ানডে সিরিজ। জিম্বাবুয়ের সফর শেষ হবে দুটি টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে।

এদিকে, এবারে জিম্বাবুয়ের টেস্ট দলকে নেতৃত্ব দেবেন ক্রেইগ আরভিন। প্রথমবার সন্তানের বাবা হবেন নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামসন। যে কারণে মিরপুর টেস্টে তাকে পাবে না দল। উইলিয়ামসনের পরিবর্তে অধিনায়ক করা হয়েছে আরভিনকে।

অন্যদিকে, জিম্বাবুয়ের স্ট্রাইক বোলার কাইল জারভিসও নেই এবারের টেস্ট দলে। ইনজুরির কারণে রাখা হয়নি তাকে। নেই আরেক অভিজ্ঞ তেন্দাই চাতারাও। ইনজুরির ছোবলে ডানহাতি পেসার দলের বাইরে। ২০১৭ সালে সবশেষ টেস্ট খেলা ক্রিস্টোফার এমপফুকে ডাকা হয়েছে দলে।

টেস্টের পর সিরিজের তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে সিলেটে। ম্যাচগুলো যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ মাঠে গড়াবে। এরপর ঢাকায় ফিরে আসবে দু’দল। আর মিরপুরে ৯ ও ১১ মার্চ দুটি টি-টোয়েন্টি হবে। পরে ১২ মার্চ ঢাকা ত্যাগ করবে জিম্বাবুয়ে দল।

জিম্বাবুয়ের বাংলাদেশ সফরের সূচি:

১৮-১৯ ফেব্রুয়ারি: দুই দিনের প্রস্তুতি ম্যাচ

২২-২৬ ফেব্রুয়ারি: একমাত্র টেস্ট, মিরপুর

০১ মার্চ: প্রথম ওয়ানডে, সিলেট
০৩ মার্চ: দ্বিতীয় ওয়ানডে, সিলেট
০৬ মার্চ: তৃতীয় ওয়ানডে, সিলেট

০৯ মার্চ: প্রথম টি-টোয়েন্টি, মিরপুর
১১ মার্চ: দ্বিতীয় টি-টোয়েন্টি, মিরপুর
১২ মার্চ: জিম্বাবুয় দলের ঢাকা ত্যাগ

প্রতিটি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ হবে দিবা-রাত্রির।


আরো খবর »

করোনায় আক্রান্ত ক্রিকেটার আবু জায়েদ রাহী

উজ্জ্বল

পটুয়াখালীর টাউনহল রক্ষায় বাংলাদেশ গ্রুপ থিয়েটারের মানববন্ধন

উজ্জ্বল

ইতালিয়ান ওপেনের শিরোপা জিতলেন হালেপ

উজ্জ্বল