29 C
Dhaka
সেপ্টেম্বর ২৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

সিঙ্গাপুরের যাত্রীদের আলাদা ইমিগ্রেশন শাহজালালে

নিজস্ব প্রতিবেদক: নভেল করোনাভাইরাস প্রতিরোধে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীনের মতো সিঙ্গাপুরের যাত্রীদেরও পৃথক ইমিগ্রেশন ও স্ক্রিনিং করা হচ্ছে। সম্প্রতি সিঙ্গাপুরে দুই বাংলাদেশি নাগরিকের দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই নজরদারি বাড়ানো হয়েছে।

জানা গেছে, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী সব ফ্লাইটের যাত্রীর স্বাস্থ্য স্ক্রিনিং করা হলেও সিঙ্গাপুরফেরত যাত্রীদের ক্ষেত্রে পৃথক লাইনে দাঁড় করিয়ে ইমিগ্রেশন ও স্ক্রিনিং করা হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘সিঙ্গাপুরে দুই বাংলাদেশি নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় অধিকতর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বিমানবন্দরে চীনফেরত যাত্রীদের মতো সিঙ্গাপুরের যাত্রীদেরও পৃথক লাইনে দাঁড় করিয়ে ইমিগ্রেশন ও স্ক্রিনিং করা হচ্ছে।’

গত ২১ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত সব আকাশ, স্থল, নৌ ও সমুদ্রবন্দর দিয়ে মোট এক লাখ ১৬ হাজার ৯৯৩ যাত্রীর স্ক্রিনিং সম্পন্ন হয়। বিদেশফেরত মোট যাত্রীর মধ্যে ৪৯ হাজার ১১০ জনই শাহজালাল বিমানবন্দর দিয়ে প্রবেশ করেছেন। প্রথম পর্যায়ে শুধু চীনের চারটি ফ্লাইটের যাত্রীদের (চায়না ইস্টার্ন, চায়না সাউদার্ন, ড্রাগন এয়ার ও ইউএস-বাংলা) স্ক্রিনিং করা হয়। এখন সব ফ্লাইটের যাত্রীদের স্ক্রিনিং হচ্ছে।


আরো খবর »

ভিসার মেয়াদ বাড়ানো নিয়ে সৌদির সিদ্ধান্ত রোববার

উজ্জ্বল

করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৬৬৬

উজ্জ্বল

দেশে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে : স্বাস্থ্যমন্ত্রী

উজ্জ্বল