28 C
Dhaka
ফেব্রুয়ারী ১৭, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত শিরোনাম শীর্ষ সংবাদ

আন্তর্জাতিক ট্রাইব্যুনাল থেকে ব্যারিস্টার সুমনের পদত্যাগ

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে পদত্যাগ করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) প্রসিকিউটর পদ থেকে অব্যাহতি চেয়ে চিফ প্রসিকিউটরের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি।

পদত্যাগের বিষয়টি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন সাংবাদিকদের নিশ্চিত করে বলেন, তার আবেদনটি গ্রহণ করেছেন চিফ প্রসিকিউটর কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মাসুদ রানা।

আবেদনে ব্যারিস্টার সুমন বলেন, ‘২০১২ সালের ১৩ নভেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর হিসেবে যোগদান করি। যোগদানের পর থেকে বিভিন্ন মামলা অত্যন্ত নিষ্ঠার সঙ্গে পরিচালনা করেছি। ইদানিং বিভিন্ন সামাজিক সেবামূলক কাজে নিবিড়ভাবে জড়িত হয়ে যাওয়ার কারণে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মতো রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে সম্পূর্ণ নিষ্ঠার সঙ্গে সময় দিতে পারছি না। এ অবস্থায় সরকারি কোষাগার থেকে বেতন নেওয়া আমি অনৈতিক বলে মনে করি। এই কারণে বর্তমান পদ থেকে আমি অব্যাহতি প্রার্থনা করছি।’

উল্লেখ্য, হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা সদরের পাশে পীরবাজার গ্রামে জন্মগ্রহণ করেন ব্যারিস্টার সুমন। তার বাবা সাধারণ একজন ব্যবসায়ী। মা গৃহিণী। মা-বাবার ছয় সন্তানের মধ্যে সবার ছোট তিনি।

আইন পেশার পাশাপাশি স্বেচ্ছাশ্রমে রাস্তা-ব্রিজ নির্মাণ, ফুটবল টুর্নামেন্ট আয়োজন, এলাকার বিভিন্ন দুর্নীতি-অসঙ্গতি তুলে ধরাসহ ফেসবুকে বিভিন্ন সময় জনসচেতনতামূলক ভিডিও ও ফেসবুক লাইভ করে আলোচনায় আসেন ব্যারিস্টার সুমন।

আরও পড়ুন: এফআর টাওয়ারে অগ্নিকান্ডের প্রতিবেদন ১২ মার্চ

আরো খবর »

চীন-সিঙ্গাপুর ফেরত মানেই করোনা আক্রান্ত নয়: ডা. সেব্রিনা ফ্লোরা

*

বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কাতার: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

*

সন্ধ্যায় বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

*