23 C
Dhaka
ফেব্রুয়ারী ২৪, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য আর্কাইভ

হিলিতে সরবরাহ বেড়েছে দেশি পেঁয়াজের

প্রতিনিধি, হিলি : দিনাজপুরের হিলি স্থলবন্দরে পাইকারি ও খুচরা বাজারে সরবরাহ বেড়েছে দেশি পেঁয়াজের। ফলে হিলির বাজারে কমতে শুরু করেছে সব ধরনের পেঁয়াজের দাম। প্রকারভেদে প্রতি কেজিতে পেঁয়াজের দাম কমেছে ২০ থেকে ২৫ টাকা। দাম কমতে শুরু করায় স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

সরেজমিনে দেখা যায়, হিলি খুচরা ও পাইকারি বাজারে মেহেরপুরের সুখসাগর, মিসরীয় ও ভারতীয় পাটনা জাতের পেঁয়াজ বিক্রি হচ্ছে। দেশীয় সুখসাগর পেঁয়াজ দুই দিন আগে বাজারে বিক্রি হয়েছে ৭৫ থেকে ৮০ টাকা কেজি দরে। তা গত সোমবার ১০ থেকে ১৫ টাকা কমে বিক্রি হয়েছে প্রতি কেজি ৬৫ থেকে ৭০ টাকায়। অন্যদিকে মিসরীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে। এটা দুই দিন আগে ছিল ৮০ টাকা কেজি। এছাড়া বিভিন্নভাবে সরবরাহ হওয়া ভারতীয় পেঁয়াজ প্রতি কেজি ১১৫ টাকা থেকে কমে বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকায়।

দাম কমার কারণ হিসেবে ব্যবসায়ীরা বলছেন, গত কয়েক দিন আবহাওয়া খারাপ থাকায় দেশের কৃষকরা মাঠ থেকে পেঁয়াজ তুলতে পারেনি। এ কারণে চাহিদার তুলনায় সরবরাহ অনেকটাই কমে গিয়েছিল। তবে আবহাওয়া ভালো হওয়ায় আবারও দেশি পেঁয়াজের সরবরাহ বেড়ে গেছে এবং দাম কমতে শুরু করেছে। বেচাকেনাও ভালো হচ্ছে বাজারে।

ক্রেতারা জানান, পেঁয়াজের দাম গত দুই দিনের তুলনায় অনেকটাই কমতে শুরু করেছে।


আরো খবর »

মানসিক চাপ ও হৃদরোগের ঝুঁকি কমাতে খান হট চকলেট!

Tanvina

২২ মার্চ পবিত্র শবে মেরাজ

*

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রূপালী ব্যাংকে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

Tanvina