29 C
Dhaka
সেপ্টেম্বর ২৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি শিরোনাম

বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা চলতি বছরেই

ডেস্ক রির্পোট: দেশের সবকটি সরকারি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা চলতি ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে চালু করার সিন্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান কাজী শহিদুল্লাহ জানান, এই শিক্ষাবর্ষ থেকেই যেন সমন্বিত ভর্তি পরীক্ষা আয়োজন করা যায় তা নিশ্চিত করতে মার্চ মাসে একটি অ্যাকাডেমিক কমিটি গঠন করা হবে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) ১৪টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে হওয়া এক বৈঠকে এই সিদ্ধান্ত জানানো হয়।

তিয়াত্তরের অধ্যাদেশে পরিচালিত বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যরা জানান, তারা নিজস্ব অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠকের পর সিদ্ধান্ত জানাবেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বা বুয়েটও একই বক্তব্য দিচ্ছে।

বিশ্ববিদ্যালয়গুলোয় ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার ক্ষেত্রে একজন শিক্ষার্থী যেন জটিলতার মধ্যে না পড়ে এবং কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ না হারায়, তা নিশ্চিত করতে জানুয়ারি মাসে সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্তের কথা জানায় মঞ্জুরি কমিশন।

তবে এই সিদ্ধান্তকে অনেকে স্বাগত জানালেও এর ফলে মানহীন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ তৈরি হবে এবং দলীয়করণের সম্ভাবনা বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করেন কিছু শিক্ষক।সূত্র-বিবিসি।

আরও পড়ুন: বইমেলায় ডিজিটাল তথ্যকেন্দ্র


আরো খবর »

আকামার মেয়াদ ২৪ দিন বাড়ালো সৌদি আরব

উজ্জ্বল

ভিসার মেয়াদ বাড়ানো নিয়ে সৌদির সিদ্ধান্ত রোববার

উজ্জ্বল

করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৬৬৬

উজ্জ্বল