28 C
Dhaka
ফেব্রুয়ারী ১৭, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ জাতীয় ফটো গ্যালারী বিনোদন ভিডিও গ্যালারী শিরোনাম শীর্ষ সংবাদ

ঢাকা আর্ট সামিটের পঞ্চম আসর উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: দক্ষিণ এশীয় শিল্পকর্ম প্রদর্শনী বিষয়ক ও চিত্রকলার সবচেয়ে বড় আয়োজন ‘ঢাকা আর্ট সামিটের পঞ্চম আসরের পর্দা উঠলো। আজ শুক্রবার শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় ঢাকা আর্ট সামিটের পঞ্চম আসরের উদ্বোধন অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে ঢাকা আর্ট সামিট উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। শুভেচ্ছা বক্তব্য দেন ঢাকা আর্ট সামিটের চেয়ারম্যান ফারুক সোবহান এবং সামদানি আর্ট ফাউন্ডেশনের ফাউন্ডার ও পরিচালক নাদিয়া সামদানি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

উদ্বোধনী বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, চিত্রকলায় পৃথিবী বিখ্যাত ব্যক্তিদের বিভিন্ন ধরনের শৈল্পিক কাজ ও বাংলাদেশের শিল্পীদের কাজ একই ছাদের নিচে প্রদর্শনের এ আয়োজন নিশ্চয়ই প্রশংসার যোগ্য।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ঢাকা আর্ট সামিটের এ প্রদর্শনী বিশ্বের সঙ্গে সেতুবন্ধন গড়ে তোলার সুযোগ করে দিয়েছে। শিল্পমনা জাতি হিসেবে বাংলাদেশের সুনাম রয়েছে। ঢাকা আর্ট সামিট শুধু বাংলাদেশের জন্য নয় বিশ্ব প্রেক্ষাপটেও অত্যন্ত গুরুত্বপূর্ণ।

৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত নয় দিনব্যাপী ঢাকা আর্ট সামিটের এ আসরে অংশ নিচ্ছেন বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের পাঁচ শতাধিক চিত্রশিল্পী, ভাস্কর, কিউরেটর, শিল্প-সমালোচক ও প্রফেশনাল শিল্প সংগ্রাহক।

শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালায় ১ লাখ ২০ হাজার বর্গফুটজুড়ে সাজানো হয়েছে বৈচিত্র্যময় বিভিন্ন শিল্পকর্মের প্রদর্শনী। সেখানে ভূতাত্ত্বিক, ঔপনিবেশিক, স্বাধীনতা ও সামাজিকসহ বিভিন্ন ধরনের আন্দোলন নিয়ে কাজ করা পৃথিবী বিখ্যাত চিত্রকর্ম প্রদর্শিত হচ্ছে।

আরো খবর »

বিনোদন সারাদিনে আজকের অতিথি রিজভী

*

১৭১ বাংলাদেশিকে না ফেরাতে পরামর্শ চীনা রাষ্ট্রদূতের

*

চীন-সিঙ্গাপুর ফেরত মানেই করোনা আক্রান্ত নয়: ডা. সেব্রিনা ফ্লোরা

*