26 C
Dhaka
ফেব্রুয়ারী ২৪, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ বিনোদন ভিডিও গ্যালারী

হাসপাতালে ভর্তি মামুনুর রশীদ

বিনোদন ডেস্ক: দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব, নাট্যকার, অভিনেতা ও নাট্য পরিচালক মামুনুর রশীদ অসুস্থ হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়েছে। সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছেন। গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন টেলিভিশন নাট্যকার সংঘের সভাপতি মাসুম রেজা।

মামুনুর রশীদ দীর্ঘদিন ধরে পেট ব্যথায় ভুগছিলেন। গতকাল মঙ্গলবার পেট ব্যথা অনেক বেড়ে গেলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসা হয়। সেখানে কিছু পরীক্ষা-নিরীক্ষার পর তার আলসার ধরা পড়ে। এরপর চিকিৎসকের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

মাসুম রেজা বলেন, ‘মামুন ভাইয়ের আলসার ধরা পড়েছে। এখন পিজি হাসপাতালে ভর্তি আছেন। তবে আজ সকালের কোনো আপডেট তথ্য আমার জানা নেই।’

নাট্যজন মামুনুর রশীদ স্বাধীনতা-উত্তর বাংলাদেশের মঞ্চ আন্দোলনের পথিকৃৎ। তিনি টিভির জন্য অসংখ্য নাটক লিখেছেন এবং অভিনয় করেছেন।মুক্তিযুদ্ধকালীন তিনি তার প্রথম রচিত নাটক ‘পশ্চিমের সিঁড়ি’ কলকাতার রবীন্দ্রসদনে মঞ্চায়নের চেষ্টা করেন; কিন্তু তার আগেই ১৬ ডিসেম্বর দেশ স্বাধীনতা অর্জন করায়, নাটকটি আর তখন অভিনীত হয় নি। পরে নাটকটি ১৯৭২ সালে বাংলাদেশে অভিনীত হয়।

নাট্যকলায় বিশেষ অবদানের জন্য ২০১২ সালে তিনি একুশে পদকেও ভূষিত হন।


আরো খবর »

ট্রাম্প সফরের মাঝেই রণক্ষেত্র দিল্লি, এক পুলিশকর্মীর মৃত্যু

Tanvina

ঢাকা চেম্বার ও পিআরআই’র সমঝোতা চুক্তি স্বাক্ষর

*

মন্ত্রিসভায় হজ প্যাকেজের অনুমোদন, বাড়ছে খরচ

Tanvina