28 C
Dhaka
এপ্রিল ৫, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য জাতীয়

পেয়াঁজের দাম কেজিতে ২৮ টাকা কমেছে

নিজস্ব প্রতিবেদক : দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারি ও খুচরা বাজারে পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। চারদিনের ব্যবধানে দেশে উৎপাদিত পেঁয়াজের দাম কমেছে কেজিতে ২৫-২৮ টাকা। এর মধ্য দিয়ে পেঁয়াজের কেজি ১০০ টাকার নিচে নেমে এসেছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে সরবরাহ বেড়ে যাওয়ায় পেঁয়াজের দাম কমতে শুরু করেছে বলে জানান স্থানীয় ব্যবসায়ীরা।

হিলির পাইকারি বাজার ঘুরে পেঁয়াজের বাড়তি সরবরাহ দেখা গেছে। এ সময় দেশে উৎপাদিত প্রতি কেজি পেঁয়াজ ৯২ টাকায় বিক্রি হয়। চারদিন আগেও প্রতি কেজি পেঁয়াজ ১২০ টাকার ওপরে বিক্রি হয়েছিল। সে হিসাবে চারদিনের ব্যবধানে হিলিতে পণ্যটির দাম কমেছে কেজিতে ২৮ টাকা। খুচরা পর্যায়ে দেশে উৎপাদিত প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯৫ টাকায়। দাম কমেছে কেজিপ্রতি ২৫ টাকা।

এ বিষয়ে স্থানীয় পেঁয়াজ ব্যবসায়ীরা  বলেন, গত সপ্তাহে দেশে উৎপাদিত পেঁয়াজের সরবরাহ হঠাৎ করে কমে গিয়েছিল। তখন পণ্যটির দাম একদফা বেড়ে যায়। তখন হিলির মোকামগুলোয় পেঁয়াজের দাম মণপ্রতি আড়াই হাজার থেকে ৩ হাজার টাকা ছিল। সরবরাহ সংকটের জের ধরে তা বেড়ে ৪ থেকে সাড়ে ৪ হাজার টাকায় উঠে যায়। তবে মেহেরপুর, ফরিদপুর, জয়পুরহাটসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে বাজারে পেঁয়াজ আসা আগের তুলনায় বেড়েছে। এ কারণে কমে এসেছে দেশে উৎপাদিত পেঁয়াজের দাম।

স্থানীয় ব্যবসায়ী ফেরদৌস রহমান আরো বলেন, হিলির ব্যবসায়ী ও আমদানিকারকরা ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু করতে আগ্রহী। তবে সরকারের পক্ষ থেকে এখনো ইতিবাচক সাড়া মেলেনি। আমদানি শুরু হলে সরবরাহ বেড়ে পেঁয়াজের দাম আরো কমবে বলে আশা করা হচ্ছে।

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

কারখানা বন্ধে মালিকদের প্রতি রুবানা হকের অনুরোধ

*

ঢাকা-আরিচা মহাসড়কে পোশাক শ্রমিকদের ঢল

*

করোনা প্রতিরোধে ১০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক

*