18 C
Dhaka
ফেব্রুয়ারী ২৬, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ খেলাধূলা

এস এ গেমসে পদক জয়ীদের সম্বর্ধনা দিল বিওএ

স্পোর্টস ডেস্ক: গত মাসে নেপালে শেষ হওয়া ১৩তম সাউথ এশিয়ান গেমসে (এসএ) পদক জয়ী বাংলাদেশী ক্রীড়া বিদদের সম্বর্ধনা দিয়েছে বাংলাদেশ অলিম্পিক এসোসিশেন (বিওএ)। নেপালের পোখরা ও কাঠমান্ডুতে ১-১০ ডিসেম্বর ২০১৯ অনুষ্ঠিতব্য গেমসে মোট ১০৬৮টির মধ্যে ১৯টি স্বর্ণ, ৩৩টি রৌপ্য এবং ৯০টি ব্রোঞ্জসহ মোট ১৪২টি পদক জয় করে আসরে পঞ্চম স্থান লাভ করে বাংলাদেশ। সবচেয়ে বেশি স্বর্ণ পদক আসে আরচারি থেকে। গেমস ইতিহাসে কোন একক ইভেন্টে প্রথমবারের মত আর্চারিতে দশটির মধ্যে সবক’টিতে স্বর্ণ পদক জয়ের নজির সৃষ্টি করেন বাংলাদেশের আরচাররা। ১৯টি স্বর্ণ পদকের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তিনটি স্বর্ণ এসেছে কারাতে ইভেন্ট থেকে। যার মধ্যে পুরুষ বিভাগে একটি ও মহিলা বিভাগে দু’টি। এছাড়া ক্রিকেটে পুরুষ ও নারী উভয় বিভাগেই স্বর্ণ পদক জয় করে বাংলাদেশ। একটি করে স্বর্ণ পদক আসে ফেন্সিং, উশু, তায়কোয়ান্দো ও ভারত্তোলন থেকে।

পদক জয়ী ক্রীড়া বিদদের আজ সন্ধ্যায় বিওএ’র পক্ষ থেকে কুর্মিটোলা গলফ ক্লাবে সংবর্ধনা প্রদান করা হয়। বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনর সভাপতি জেনারেল আজিজ আহমেদের এসবিপি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

ক্রীড়া বিদদের পক্ষ থেকে বক্তব্য রাখেন কারাতে ইভেন্টে স্বর্ণপদক জয় করা মহিলা ক্রীড়াবিদ মারজানা আক্তার প্রিয়া।

অলিম্পিক এসোসিয়েশনের পক্ষ থেকে ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ পদক জয়ীদের প্রত্যককে ৬ লাখ, রৌপ্য পদক জয়ীদের ৩ লাখ এবং ব্রোঞ্জ পদক জয়ীদের ১ লাখ টাকা করে আর্থিক পুরস্কার দেয়া হয়।

এছাড়া, দলীয় ইভেন্টে স্বর্ণ পদক জয়ীদের প্রত্যককে ১ লাখ, রৌপ্য পদক জয়ীদের ৫০ হাজার এবং ব্রোঞ্জ পদক জয়ীদের ৩০ হাজার টাকা করে আর্থিক পুরস্কার দেয়া হয়।


আরো খবর »

মা শ্রীদেবীর কথাই মনে করাচ্ছেন জাহ্নবী, আবেগে ভাসলেন নেটিজেনরা

*

বিশ্বসাহিত্য কেন্দ্রের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি নবায়ন

*

এশিয়া একাদশে খেলবেন বাংলাদেশের ৪ ক্রিকেটার

*