29.8 C
Dhaka
অক্টোবর ১৯, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

সপ্তাহজুড়ে ডিএসইতে পিই রেশিও ১.৮৯ শতাংশ কমেছে

নিজস্ব প্রতিবেদক : বিদায়ী সপ্তাহে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) ১.৮৯ শতাংশ কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহের শুরুতে ডিএসইর পিই রেশিও অবস্থান করছিল ১১.১৩ পয়েন্টে। যা সপ্তাহ শেষে দাঁড়িয়েছে ১০.৯২ পয়েন্টে । অর্থাৎ সপ্তাহের ব্যবধানে পিই রেশিও ০.২১ পয়েন্ট বা ১.৮৯ শতাংশ কমেছে।

সপ্তাহ শেষে ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৭ পয়েন্টে। এছাড়া তথ্যপ্রযুক্তি খাতের পিই রেশিও অবস্থান করে ১৭.৭৫ পয়েন্টে, বস্ত্র খাতের পিই রেশিও অবস্থান করে ১৪.৫৬ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের পিই রেশিও অবস্থান করে ১৪.২৮ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতের পিই রেশিও অবস্থান করে ৯.৭২ পয়েন্টে, প্রকৌশল খাতের পিই রেশিও অবস্থান করে ১৩.৬৭ পয়েন্টে, বীমা খাতের পিই রেশিও অবস্থান করে ১৪.৫৫ পয়েন্টে, বিবিধ খাতের পিই রেশিও অবস্থান করে ২০.২০ পয়েন্টে, খাদ্য খাতের পিই রেশিও অবস্থান করে ১২.২৯ পয়েন্টে, চামড়া খাতের পিই রেশিও অবস্থান করে ১৬.০৮ পয়েন্টে, সিমেন্ট খাতের পিই রেশিও অবস্থান করে ২৭.৪৭ পয়েন্টে, বিদ্যুৎ ও জ্বালানি খাতের পিই রেশিও অবস্থান করে ৯.৩৩ পয়েন্টে, আর্থিক খাতের পিই রেশিও অবস্থান করে ৩৭৯.২০ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতের পিই রেশিও অবস্থান করে ২৮.৮৫ পয়েন্টে, পেপার খাতের পিই রেশিও অবস্থান করে ১৭.৫৭ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের পিই রেশিও অবস্থান করে ৯.০৮ পয়েন্টে, সিরামিক খাতের পিই রেশিও অবস্থান করে ২৩.৭২ পয়েন্টে এবং পাট খাতের পিই পিই রেশিও অবস্থান করে ২৬.৭০ পয়েন্টে অবস্থান করছে।

কর্পোরেট সংবাদ/টিডি


আরো খবর »

২৯ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

Tanvina

বিএসইসি’র চেয়ারম্যানের কাছে বিনিয়োগকারী ঐক্য পরিষদের ১৯ দফা দাবি

Tanvina

পুঁজিবাজারের উন্নয়নে বিএসইসি’র পাশে থাকবে ইউসিবি

Tanvina