18 C
Dhaka
জানুয়ারী ১৯, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

পুঁজিবাজার উন্নয়নে সর্বোত্তম ব্যবস্থা নিবে কেন্দ্রীয় ব্যাংক

নিজস্ব প্রতিবেদক :  দেশের পুঁজিবাজারে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে এ পর্যন্ত যতগুলো প্রস্তাব দেওয়া হয়েছে এরমধ্যে সর্বোত্তম প্রস্তাবটি বাস্তবায়নে কেন্দ্রীয় ব্যাংক সব ধর‌ণের সহায়তা করবে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকালে বাংলা‌দেশ ব্যাং‌কের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম এ কথা জানান।

তি‌নি বলেন, আজ সকালে বাংলাদেশ ব্যাংকে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এর এক প্র‌তি‌নি‌ধি দ‌ল গভর্নর ফজলে কবীরের স‌ঙ্গে সাক্ষাৎ করেন। এসময় ব্যাংক ও আ‌র্থিক খা‌তের বি‌ভিন্ন বিষয় নি‌য়ে আলোচনা হয়।

এরমধ্যে সিঙ্গেল ডিজিটের সুদহার বাস্তবায়ন, খেলাপি ঋণ, ব্যবসা সহজীকরণ, বর্তমান পুঁজিবাজারের প‌রি‌স্থি‌তি এবং এক্সচেঞ্জ রেট নিয়ে আলোচনা হয়। ত‌বে পুঁজিবাজারের বিষয়টি সব‌চে‌য়ে বেশি গুরুত্ব দিয়েছেন গভর্নর।

তিনি ডিসিসিআই এর প্র‌তি‌নি‌ধি দ‌লকে জানিয়েছেন পুঁজিবাজারের সার্বিক উন্নয়ন ও স্থিতিশীলতায় এ পর্যন্ত যেসব প্রস্তাব পাওয়া গেছে তাঁর মধ্যে সর্বোত্তম প্রস্তাব বাস্তবায়নে সহায়তা করবে কেন্দ্রীয় ব্যাংক।

বৈঠকে ডিসিসিআই’র সভাপতি শামস মাহমুদ, সহ-সভাপতি এন কে এ মবিন, এফসিএ, এফসিএস এবং সহ-সভাপতি মোহাম্মদ বাশির উদ্দিনসহ পর্ষদ সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে বিনিয়োগকারীদের আস্থাহীনতা ও ক্রেতা সঙ্কটে ৭ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ৪০০ পয়েন্টের ওপরে।আর মঙ্গলবার কমেছে ৮৭ পয়েন্ট। সূচকের এই বড় পতনের প্রতিবাদে  রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেন বিনিয়োগকারীরা।বরাবরের মত দরপতনের জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংককে দায়ী করেন বিনিয়োগকারীরা।

কর্পোরেট সংবাদ/টিডি

 

আরো খবর »

বিনিয়োগকারীদের লভ্যাংশ পাঠিয়েছে ২ কোম্পানি

Tanvina

রহিম টেক্সটাইলের ক্রেডিট রেটিং সম্পন্ন

Tanvina

২ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

Tanvina