32 C
Dhaka
অগাস্ট ৯, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য

ফ্রাঙ্কফুর্ট মেলায় অংশ নিচ্ছে বাংলাদেশি ৩৪ প্রতিষ্ঠান

কপোরেট সংবাদ ডেস্ক : জার্মানির ফ্রাঙ্কফুর্টের ভোগ্যপণ্যের প্রদর্শনীতে অংশ নিচ্ছে বাংলাদেশের ৩৪ প্রতিষ্ঠান। পাঁচ দিনের এ প্রদর্শনী শুরু হবে আগামী ৭ ফেব্রুয়ারি। যা চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। মেসে ফ্রাঙ্কফুর্টের আয়োজনে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এবারের ‘অ্যাম্বিয়েন্তে প্রদর্শনী ২০২০‘ এ থাকছে রান্নাঘর ও খাবার ঘরের সামগ্রী ছাড়াও ঘরের নানা জিনিস, উপহার সামগ্রী এবং ঘর সাজানোর নানা রকমের জিনিসের বিশাল সম্ভার। যেখানে আরও থাকবে ইন্টেরিওর ডিজাইন কনসেপ্ট এবং ফারনিশিং এ নানারকম উপকরণও। এবারের প্রদর্শনীতে আগের চেয়েও বেশী দর্শনার্থী পৃথিবীর বিভিন্ন অংশ থেকে অংশ নিচ্ছে।

অ্যাম্বিয়েন্তে ২০২০ এ সর্বমোট ৩৪ জন প্রদর্শক বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। যারা তাদের উৎপাদিত বিভিন্ন পণ্য প্রদর্শন করবেন। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে– প্যারাগন সিরামিক, শাইন পুকুর, পিপলস সিরামিক, মুন্নু সিরামিক, ফার সিরামিকস, সান ট্রেড, আরএফএল প্লাস্টিক্স এর নিজস্ব স্ট্যান্ড থাকবে আর প্রকৃতি, সৈয়দপুর এন্টারপ্রাইজ, আর্টিসান হাউজ, এসিক্স বিডি, অরণ্য ক্রাফটস অংশ নিবে রপ্তানি উন্নয়ন ব্যুরোর আওতায়।

শাইন পুকুর, মুন্নু সিরামিক, ফার সিরামিক এর মত সিরামিক প্রস্ততকারক প্রতিষ্ঠানের স্টল থাকবে হল ৬.১ (ডাইনিং) এ, যেখানে অন্যান্য প্রতিষ্ঠানের স্টল থাকবে যথাক্রমে ৪.২, ১০.৩, ১০.১, ১০.২, ১০.৪, ৯.৩ (গিভিং ও লিভিং) তাদের পণ্য প্রদর্শনীর জন্য।

গত তিন দশকেরও বেশী সময় ধরে বাংলাদেশ অংশ নিচ্ছে অ্যাম্বিয়েন্তেতে এবং বেশ কিছু নতুন প্রতিষ্ঠানও পাট এবং হস্তশিল্প নিয়ে কাজ শুরু করে এই প্রদর্শনী দেখতে এসেও। দক্ষিণ এশিয়াতে ভারতের পরেই বাংলাদেশের স্থান, প্রদর্শক সংখ্যায় এবং পণ্যের সমাহারে।

গত ২০১৯ এর অ্যাম্বিয়েন্তে প্রদর্শনীতে ৪ হাজার ৪৬০ জন প্রদর্শক এবং পৃথিবীর ১৬৭টি দেশ থেকে ১৩ লাখ ৬ হাজার ৮১ জন ক্রেতা ও দর্শনার্থী যোগ দেন। আগের প্রদর্শনীগুলোতে জার্মানির পাশাপাশি চীন, ফ্রান্স, যুক্তরাজ্য, ইটালি, স্পেন, সুইজারল্যান্ড, দক্ষিণ কোরিয়া, নেদারল্যান্ড, তুরস্ক এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে সর্বোচ্চ সংখ্যক দর্শনার্থী আসে।

আগামী অ্যাম্বিয়েন্তে ফ্রাঙ্কফুর্ট অনুষ্ঠিত হবে ২০২১ এ। অ্যাম্বিয়েন্তে ভারতে অনুষ্ঠিত হবে মার্চ ২০২০ এ।


আরো খবর »

নতুন অর্থবছরে পাট রপ্তানিতে প্রবৃদ্ধি সাড়ে ৫ শতাংশ

Tanvina

বিকাশের অ্যাডমানিতে যুক্ত হলো নতুন ৭ ব্যাংক

Tanvina

বাংলাদেশে প্লাস্টিক পণ্যের বাজারের আকার হবে ১০ বিলিয়ন ডলার

Tanvina