17 C
Dhaka
জানুয়ারী ২৮, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

ডিএসই’র নির্বাচনে যোগ্য ৩ প্রার্থীর তালিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ২ জন শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচন আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে কেন্দ্র করে ৩ জন আগ্রহী প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করে তা জমা দিয়েছেন। ওই মনোনয়পত্র যাচাই-বাছাই শেষে নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে ডিএসই’র নির্বাচন কমিশন।

রোববার (১৫ ডিসেম্বর) তফসিল অনুযায়ী নির্বাচন কমিশনের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদ, নির্বাচন কমিশনের সদস্য (শেয়ারহোল্ডারদের প্রতিনিধি) মনজুর উদ্দিন আহমেদ ও হারুনুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচনে আগ্রহী যোগ্য প্রার্থীরা হলেন- জাহান সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান, শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী ও ডেসা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ শামীম আফজাল।

ডিএসই’র নির্বাচনী তফসিল অনুযায়ী- যোগ্য প্রার্থীদের মনোনয়নপত্র সংক্রান্ত কোনো আপিল থাকলে তা ১৮ ডিসেম্বর সিদ্ধান্ত নেয়া হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের করা যাবে ১৯ ডিসেম্বর পর্যন্ত। নির্বাচনে অংশগ্রহণকারী প্রর্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ২২ ডিসেম্বর। শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৯ ডিসেম্বর। এদিন মতিঝিলে স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে এবং ভোটগ্রহণ শেষে ওইদিন নির্বাচনের ফলাফল ঘোষণা করবে নির্বাচন কমিশন।

পরবর্তীতে ডিএসই’র ৫৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) দাফতরিকভাবে নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

এর আগে ডিএসসই’র নির্বাচনের তফসিল অনুযায়ী ভোটার তালিকা গত ৮ ডিসেম্বর প্রকাশ করা হয়। তালিকা অনুযায়ী এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ২৫৯ জন। নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের জন্য মনোনয়নপত্র সংগ্রহের জন্য ৯ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত সময় নির্ধারণ করা ছিল। আর মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য সর্বশেষ সময় নির্ধারণ করা ছিল ১২ ডিসেম্বর। এ সময়ের মধ্যে ২৫ হাজার টাকায় বিনিময়ে মাত্র ৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর প্রথম দিন (৯ ডিসেম্বর ) কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেনি। দ্বিতীয় দিন (১০ ডিসেম্বর ) ডেসা সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ শামীম আফজাল মনোনয়নপত্র সংগ্রহ করেন। আর শেষ দিন (১১ ডিসেম্বর ) সংগ্রহ করেন শাকিল রিজভী স্টকের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী ও জাহান সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান। তবে ওই দিনই তারা দু’জন মনোনয়নপত্র জমা দেন। আর ১২ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেন মোহাম্মদ শামীম আফজাল।

ডিএসই’র এবারের নির্বাচনে প্রতিষ্ঠানটির দু’জন শেয়ারহোল্ডার-পরিচালক নির্বাচন করা হবে। কিছুদিনের মধ্যে দু’জন শেয়ারহোল্ডার পরিচালকের পদ শূন্য হবে। বিধি অনুসারে যে দু’জন পরিচালক অবসর নেবেন তারা হলেন- এসএআর সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আতাউর রহমান এবং র‍্যাপিড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক হানিফ ভুঁইয়া।

কর্পোরেট সংবাদ/এনটি/

আরো খবর »

২৩ কোম্পানির বোর্ড সভার তারিখ ঘোষণা

*

অ্যাপেক্স ট্যানারির দ্বিতীয় প্রান্তিকে মুনাফা বেড়েছে ১৯১ শতাংশ

Tanvina

যমুনা অয়েলের দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

Tanvina