17 C
Dhaka
জানুয়ারী ২৮, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত

ডেসটিনি’র এমডি-চেয়ারম্যানের জামিন বিষয়ে আদেশ মঙ্গলবার

Amin-hossen

নিজস্ব প্রতিবেদক : আপিল বিভাগে জামিন চেয়ে আবেদন করেছেন ডেসটিনি’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন ও চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন। আবেদনের প্রেক্ষিতে জামিন আবেদনের ওপর শুনানি রোববার (১৫ ডিসেম্বর) শেষ হয়েছে।আগামী মঙ্গলবার (১৭ ডিসেম্বর) এ বিষয়ে রায় দেয়া হবে। শুনানি শেষে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ছয় বিচারপতির আপিল বেঞ্চ আদেশের জন্য ওই দিন ধার্য করেন।

আদালতে আসামী পক্ষে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। আর দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান।

শুনানি শেষে খুরশীদ আলম খান বলেন, ২০১৬ সালের নভেম্বর ডেসটিনি তাদের গাছ বিক্রি করে টাকা দেবেন এমন শর্তে তাদের দুইজনকে জামিন দিয়েছিলেন আপিল বিভাগ। এ শর্ত সংশোধন চেয়ে তারা ২০১৭ সালে আপিল বিভাগে আবেদন করেছিলেন। আবেদনটি ওই বছরের ৩০ নভেম্বর খারিজ হয়ে যায়। এখন তারা আবার কোনো শর্ত পূরণ না করে জামিন চেয়েছেন । আমরা আর্জি জানিয়েছি আবেদন খারিজের।

ডেসটিনি‘র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন, মোহাম্মদ হোসাইনসহ ১২ জনের বিরুদ্ধে ২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় দুটি মামলা করে দুদক। ২০১৪ সালের ৪ মে মামলার অভিযোগপত্র (চার্জশিট) দেওয়া হয়। এতে আসামি করা হয় ৫২ জনকে।

এ মামলায় নগদে আড়াই হাজার কোটি টাকা অথবা গাছ বিক্রি করে দুই হাজার ৮০০ কোটি টাকা ছয় সপ্তাহের মধ্যে রাষ্ট্রীয় কোষাগারে জমা দিলে রফিকুল আমিন ও মোহাম্মদ হোসাইন জামিন পাবেন বলে আপিল বিভাগ গত ১৩ নভেম্বর ২০১৬ সালে  আদেশ দেন।

তবে শর্ত পালনে ব্যর্থ হয়ে কয়েকমাস পরে তারা ঐ আদেশের সংশোধন চেয়ে আবেদন করেন। আবেদনে কারাগারে থাকায় এ শর্ত পূরণ সম্ভব হচ্ছে না বলে দাবি করেন তারা। পরে ২০১৭ সালের ৩০ নভেম্বর সংশোধন চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছিলেন আপিল বিভাগ।

তারই ধারাবাহিকতায় ২০১৯ সালে এসে আবার গত ১৩ নভেম্বর ২০১৬ সালে দেওয়া আপিল বিভাগের ঐ রায় সংশোধন চেয়ে আবেদন করেন। দীর্ঘ শুনানী শেষে আগামী মঙ্গলবার (১৭ ডিসেম্বর) আদেশের জন্য রয়েছে।

 

আরো খবর »

তাবিথ আউয়ালের নির্বাচন করতে বাধা নেই

*

খালেদা জিয়ার বোমা হামলা মামলার প্রতিবেদন দাখিলের সময় বাড়ল

*

প্রাথমিকে আরও ৮০০ শিক্ষকের নিয়োগ স্থগিত

*