15 C
Dhaka
জানুয়ারী ২২, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
কর্পোরেট সংবাদ

আইসিএমএবি’র “নলেজ ম্যানেজমেন্ট “ সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : সম্প্রতি দি ইনষ্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি), কর্তৃক আয়োজিত “নলেজ ম্যানেজমেন্ট : এ স্ট্র্যাটেজিক এন্ড ডায়নামিক টুলস ফর সাকসেস” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে পেপার উপস্থান করছেন অধ্যাপক ড. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ।রিসোর্স পারসন হিসাবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন, ভাইস প্রেসিডেন্ট, দি ইনষ্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি), অধ্যাপক, হিসাব বিজ্ঞান বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ।

অনুষ্ঠানে ড. সেলিম তাঁর বক্তব্যের শুরুতেই নলেজ ম্যানেজমেন্ট এর অপরিহার্য্যতার ব্যাখ্যা করতে আত্ম উৎকর্ষতা, আত্ম বিকাশ, আত্ম উন্নতি, আত্ম উদ্ভাবন, আত্ম সৃজনশীলতা, আত্ম উৎপাদনশীলতা, আত্ম দক্ষতা, আত্ম অর্থনীতি, আত্ম সুরক্ষা, আত্মতৃপ্তি, আত্ম উন্নয়ন, আত্ম কৌশল, আত্ম অনুপ্রেরণা, আত্ম ব্যবস্থাপনা, আত্ম নৈতিকতা ও নীতি, আত্ম পেশাদারিত্ব এবং আত্মবিশ্বাস ইত্যাদি বিষয়গুলো ব্যাখ্যা করেন।

ড. সেলিম “নলেজ ম্যানেজমেন্ট : এ স্ট্র্যাটেজিক এন্ড ডায়নামিক টুলস ফর সাকসেস” বিষয়টি ব্যাখ্যা করতে আটটি প্রশ্ন যেমন: আপনি নিজেকে শিখতে এবং আপডেট করতে পছন্দ করেন, শিখতে এবং শেখার কাছাকছি থাকতে পছন্দ করেন, অন্যকে সাহায্য করে সন্তুষ্টি পান, আপনার কি যোগাযোগ দক্ষতা আছে এবং দ্বিধা ছাড়াই যোগাযোগ করতে ইচ্ছুক ইত্যাদি উত্থাপন করেন।

তিনি জ্ঞানের সংজ্ঞা, জ্ঞানের ব্যবস্থাপনা, জ্ঞানের শ্রেণীবিন্যাসকরণ, জ্ঞানের পদ্ধতি, জ্ঞান ব্যবস্থাপনার বাস্তবায়ন, জ্ঞান ব্যবস্থাপনায় ক্রিটিকেল ফ্যাক্টর ও ব্যর্থতার কারণ ইত্যাদির মাধ্যমে নলেজ ম্যানেজমেন্ট বিষয়টি উপস্থাপন করেন। তিনি আরও বলেন নলেজ ব্যবস্থাপনার অন্যতম অংশ হিসেবে গ্লোবালী প্রতিদিন শতশত কোটি ইন্টারনেট ইউজার বিভিন্ন সোস্যাল মিডিয়া যেমন: ফেইসবুক, টুইটার, স্কাইপি, ইউটিউব, গুগল ইত্যাদি ব্যবহার করছেন।

উক্ত অনুষ্ঠানে আইসিএমএবি এর প্রেসিডেন্ট জনাব মো: আবুল কালাম মজুমদার এফসিএমএ এবং সেক্রেটারি জনাব মো: আব্দুর রহমান খান এফসিএমএ উপস্থিত ছিলেন। এছাড়াও এই সেমিনারে আইসিএমএবি এর শতাধিক এ্যাসোসিয়েট ও ফেলো মেম্বার উপস্থিত ছিলেন।

কর্পোরেট সংবাদ/টিডি/

আরো খবর »

বাংলাদেশে তৈরি ওয়ালটন পণ্যে আগ্রহ কম্বোডিয়ার

*

এনসিসি ব্যাংকে “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

*

অনলাইন বিক্রেতাদের জন্য পেপারফ্লাইয়ের ‘স্মার্ট লজিস্টিক’

*