28 C
Dhaka
সেপ্টেম্বর ২৭, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য

শিল্পখাতের উন্নয়ন ঘটাতে নতুন উদ্যোক্তা তৈরি করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, শিল্পখাতের উন্নয়ন ঘটাতে আরো অধিক পরিমাণে নতুন উদ্যোক্তা তৈরি করতে হবে। সরকার এ ব্যাপারে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা প্রদান করবে।

তিনি আরো বলেন, “দেশের শিল্পখাতের উন্নয়ন ঘটাতে হলে আরো অধিক পরিমাণে নতুন উদ্যোক্তা তৈরি করতে হবে। দেশে অনেক কর্মক্ষম যুবক ও তরুণ রয়েছে। তাদেরকে খুঁজে বের করে প্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে যাতে তারা নিজেরাই নতুন নতুন শিল্প কারখানা প্রতিষ্ঠা করতে পারে।”

মন্ত্রী আজ ঢাকায় বাংলাদেশ ক্ষদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) কর্মকর্তা-কর্মচারীদের উদ্বুদ্ধকরণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে একথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, আমাদের লক্ষ্য বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিনত করা। এ জন্য দেশে কৃষির পাশাপাশি শিল্প খাতে ব্যাপক উন্নয়ন ঘটাতে হবে। দেশে শিল্প বিপ্লব ঘটাতে হলে বিসিকককে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

প্রতিমন্ত্রী বিসিককে আরো শক্তিশালী করে গড়ে তোলার প্রয়োজনীয়তা উল্লেখ করে বলেন, “আমরা যেসব পণ্য আমদানি করি সেগুলো বাংলাদেশেই উৎপাদন করতে হবে। এতে একদিকে যেমন কর্মসংস্থানের সৃষ্টি হবে অন্যদিকে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে । এ বিষয়ে বিসিককে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।”

প্রতিমন্ত্রী এ সময় পরবর্তী প্রজন্মের জন্য একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

বিসিক’র চেয়ারম্যান মো. মোশতাক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল হালিম বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন।


আরো খবর »

নিরাপদ পানি ও স্যানিটেশনে বিশ্বব্যাংক দিচ্ছে ১৭০০ কোটি টাকা

Tanvina

হিলিতে ৩০ টাকা করে কমে প্রতি কেজি কাঁচা মরিচের দাম এখন ১০০ টাকা

Tanvina

হিলি স্থলবন্দরে কমছে পেঁয়াজের মূল্য

Tanvina