29 C
Dhaka
সেপ্টেম্বর ২৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক আর্কাইভ

ভারত সফর বাতিল করেছেন জাপানের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : ভারত সফর বাতিল করতে পারেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। নাগরিকত্ব সংশোধনী বিল বিল ও এনআরসির প্রতিবাদে বিক্ষোভে উত্তাল আসামের গুয়াহাটিতেই জাপানের প্রধানমন্ত্রীর সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু সেই সফর অনিশ্চিত বলে জানিয়েছে জাপানি সংবাদ সংস্থা জিজি প্রেস। ভারতীয় পররাষ্ট্রমন্ত্রণালয় অবশ্য জানিয়েছে, তাদের কাছে এই সংক্রান্ত কোনো খবর নেই।

১৫ ডিসেম্বর রোববার থেকে তিন দিনের ভারত সফরে আসার কথা জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের। গত সপ্তাহেই ভারতীয় পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার ঘোষণা করেন, আগামী ১৫ থেকে ১৭ ডিসেম্বর ভারত সফর করবেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে তার বৈঠকের কর্মসূচিও ঘোষণা করে ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়। যদিও তখন বৈঠকের স্থান নির্দিষ্ট করে জানানো হয়নি মন্ত্রণালয়ের তরফে।

তবে পররাষ্ট্রমন্ত্রনাল সূত্রে খবর, সেই বৈঠকের প্রস্তুতি চলছিল গুয়াহাটিতে। কিন্তু তার আগেই জিজি প্রেস দাবি করেছে, জাপানের প্রধানমন্ত্রী তার সফর বাতিলের কথা ভাবনাচিন্তা করছেন। যদিও শিনজো আবে ইতিমধ্যেই সফর বাতিল করে দিয়েছেন এমন খবর দেয়নি জিজি প্রেস।

সিএবি এবং এনআরসির প্রতিবাদে বিভিন্ন প্রান্তে প্রতিবাদ-বিক্ষোভে অগ্নিগর্ভ অসমের বিস্তীর্ণ এলাকা। অগ্নি সংযোগ, পুলিশের গুলি, কার্ফু, মোবাইল-ইন্টারনেট বন্ধের জেরে উত্তাল গোটা রাজ্য। এই পরিস্থিতিতে বৃহস্পতিবারই ভারত সফর বাতিল করেছেন বাংলাদেশের পররাষ্ট্র ও স্বরাষ্ট্রমন্ত্রী। তার মধ্যে এ বার জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সফর বাতিলের সম্ভাবনার খবরে উদ্বেগ বেড়েছে নয়াদিল্লির। যদিও এই খবর সম্পর্কে রবীশ কুমার বৃহস্পতিবার বলেন, ‘আমাদের কাছে এই ধরনের কোনও আপডেট নেই।’  সূত্র : আনন্দবাজার


আরো খবর »

Price Sensitive Information of Prime Islami Life Insurance Limited

Polash

ইরানে ডেইরি ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন

Tanvina

পটুয়াখালীর টাউনহল রক্ষায় বাংলাদেশ গ্রুপ থিয়েটারের মানববন্ধন

উজ্জ্বল