15 C
Dhaka
জানুয়ারী ২২, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত তথ্য-প্রযুক্তি শিরোনাম

ইন্টারনেট থেকে মিথিলা-ফাহমির ছবি সরানোর নির্দেশ

high court

কর্পোরেট সংবাদ ডেস্ক : ফেসবুক, ইন্টারনেট ও বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল থেকে অভিনেত্রী মিথিলা ও নাট্য পরিচালক ইফতেখার আহমেদ ফাহমির অন্তরঙ্গ ও ব্যক্তিগত ছবিগুলো দ্রুত সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ রোববার (৮ ডিসেম্বর) বিটিআরসিকে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলেছেন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ।

গত নভেম্বরের শুরুতে পরিচালক ইফতেখার আহমেদ ফাহমির সঙ্গে মডেল অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলার ব্যক্তিগত একাধিক ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন নিউজ পোর্টালে। এ নিয়ে রীতিমত তোলপাড় হয় ফেসবুকে। অনেকে তীর্যক সব মন্তব্যে আঘাত করেন মিথিলাকে।

এ নিয়ে বিভিন্ন অনলাইন পোর্টালে ফাহমি-মিথিলার সেসব অন্তরঙ্গ ছবি পোস্ট করে খবরও প্রকাশিত হয়। এরই প্রেক্ষিতে গত ৫ ডিসেম্বর ফেসবুক, ইন্টারনেট ও অনলাইন নিউজ পোর্টাল থেকে অভিনেত্রী মিথিলা ও ফাহমির সব অন্তরঙ্গ ছবি না সরানোর বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন ব্যারিস্টার তাহসিনা তাসনিম মৃদু। রিটে তথ্যপ্রযুক্তি সচিব, স্বরাষ্ট্র সচিব, বিটিআরসিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

আজ ওই রিট আবেদনের শুনানির পর এই নির্দেশ আদালত। একইসঙ্গে স্ট্যাম্পফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পুলিশকন্যা রুবাইয়াত শারমিন রুম্পার ব্যক্তিগত ছবিও সরাতে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আরও পড়ুন :আতিক হত্যা: আসামি শাকিলের মৃত্যুদণ্ড বহাল

আরো খবর »

সিটি নির্বাচনে সেনা নামছে না: ইসি সচিব মো. আলমগীর

*

প্রবাসীরা দশ বছরে ১৫৩.১৩ বিলিয়ন ডলার পাঠিয়েছে: প্রবাসী কল্যাণমন্ত্রী

*

৩৯তম বিসিএস: নিয়োগ পেলেন আরো ১৮ চিকিৎসক

*