16 C
Dhaka
জানুয়ারী ২২, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় তথ্য-প্রযুক্তি

ই-পাসপোর্ট চালু হবে ১৫ ডিসেম্বর থেকে

E-Passport

কর্পোরেট সংবাদ ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, আগামী ১৫ ডিসেম্বর থেকে ই-পাসপোর্ট চালু করা হচ্ছে, যার মেয়াদ থাকবে ১০ বছর। বৃহস্পতিবার দুপুরে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে বক্তৃতাকালে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, প্রবাসীদের সুবিধার জন্য এটি করা হচ্ছে। একই সাথে প্রবাসীদের বিদেশের মাটিতে দক্ষতা বৃদ্ধির জন্য বিশেষ কোর্স চালু করা হয়েছে। তিনি বলেন, প্রবাসীদের সুবিধার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে একটি আ্যাপস চালু করা হয়েছে। এর মাধ্যমে প্রবাসীরা ৩৫ ধরণের সেবা পাবেন।

গত ১০ বছর দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে উল্লেখ করে ড. মোমেন বলেন, উন্নয়নের সেই ধারাবাহিকতা বজায় থাকলে দেশে দরিদ্র মানুষ থাকবে না। এজন্য আগামী নেতৃত্বকে সহযোগিতা করতে হবে।

সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান বক্তা ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি। বিশেষ অতিথির বক্তৃতা করেন সাবেক শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আহমদ হোসেন, এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক রফিকুর রহমান।

স্বাগত বক্তব্যে রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান।

আরো খবর »

সিটি নির্বাচনে সেনা নামছে না: ইসি সচিব মো. আলমগীর

*

প্রবাসীরা দশ বছরে ১৫৩.১৩ বিলিয়ন ডলার পাঠিয়েছে: প্রবাসী কল্যাণমন্ত্রী

*

৩৯তম বিসিএস: নিয়োগ পেলেন আরো ১৮ চিকিৎসক

*