15.4 C
Dhaka
ডিসেম্বর ৯, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য আর্কাইভ

সিউলের চ্যারিটি বাজারে বাংলাদেশ দূতাবাসের অংশগ্রহণ

কপোরেট সংবাদ ডেস্ক:  সিউল ইন্টারন্যাশনাল ওমেন্স (এসআইডব্লিউ) এসোসিয়েশনের বার্ষিক চ্যারিটি বাজারে অংশগ্রহণ করেছে বাংলাদেশ। দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলস্থ লোটে হোটেলে অনুষ্ঠিত এই আয়োজনে বাংলাদেশসহ মোট ৩৪টি দেশের দূতাবাস ও বিভিন্ন সামাজিক সংগঠন অংশগ্রহণ করে।

ঢাকায় প্রাপ্ত আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, এসআইডব্লিউ এবং ডিপ্লোম্যাটিক কমিউনিটি এই চ্যারিটি বাজারের আয়োজন করে।

এতে অংশগ্রহণকারী দেশসমূহের রাষ্ট্রদূত, কূটনৈতিক সদস্য এবং বিভিন্ন সংগঠনের প্রতিনিধিগণের উপস্থিতিতে সিউল শহরের মেয়রের পত্নী কাং নান হি অনুষ্ঠানের উদ্বোধন করেন। উদ্বোধন শেষে বিভিন্ন দেশের স্টল পরিদর্শনকালে বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম প্রধান অতিথিকে বাংলাদেশের স্টলে স্বাগত জানান এবং দেশীয় ঐতিহ্যবাহী হস্তশিল্প উপহার দেন।

চ্যারিটি বাজারে বিভিন্ন দেশ তাদের জন্য নির্ধারিত স্টলে তাদের স্বদেশীয় হস্তশিল্প ও ঐতিহ্যবাহী খাবার প্রদর্শন করেন। বাংলাদেশের কারুপণ্য স্টলে প্রদর্শিত ঐতিহ্যবাহী পাটজাতদ্রব্য, নকশীকাঁথা, কাঠের পুতুল, বাঁশী, হাতপাখা ও বিভিন্ন হস্তশিল্প দর্শকদের মনোযোগ আকর্ষণ করে। অন্য দিকে, বাংলাদেশের খাবারের স্টলের চিকেন বিরিয়ানি, আলুর চপ, মাছের কাবাব এবং ঐতিহ্যবাহী “চা” আগত দর্শনার্থীদের মাঝে বেশ প্রশংসিত হয়।

বিক্রয়কৃত হস্তশিল্প ও খাবার থেকে সংগৃহীত বেশ উল্লেখযোগ্য পরিমান অর্থ সিউলস্থ বাংলাদেশ দূতাবাস এসআইডব্লিউ’র তহবিলে প্রদান করে যা দক্ষিণ কোরিয়ার নাগরিকদের জনকল্যাণমূলক কার্যক্রমে ব্যয় করা হবে।খবর বাসস।

Print Friendly, PDF & Email

আরো খবর »

প্রধানমন্ত্রীর সঙ্গে সালমান-ক্যাটরিনার কুশল বিনিময়

*

চতুর্থ শিল্প-বিপ্লবের সুফল কাজে লাগিয়ে স্বল্প-কার্বন নির্গমন নগর গড়ে হবে : শিল্পমন্ত্রী

*

বিআরটিসি’র সাথে ইফাদ ইনফরমেশন এন্ড টেকনোলজির মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত

*